শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২২, ১০:০৬ দুপুর
আপডেট : ২০ নভেম্বর, ২০২২, ০৩:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন যারা

স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক: ফুটবলের বিশ্বযুদ্ধ শুরু হবে রোববার। আবর দুনিয়ায় এটি প্রথম বিশ্বকাপ। কাতারের রাজধানী দোহাতেই হবে বিশ্বকাপের সমস্ত খেলা। দোহাকে কেন্দ্র করে গড়ে ওঠা আটটি স্টেডিয়ামে হবে মোট ৬৪টি ম্যাচ। উদ্বোধনী বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমখি হবে আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডর। সেই ম্যাচের আগে উদ্বোধনী অনুষ্ঠানও হবে। আধ ঘণ্টা ধরে হবে সেই অনুষ্ঠান। কিন্তু  অনুষ্ঠানে কোন তারকা শিল্পীরা অংশ নেবেন তা নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। পাশাপাশি বিভিন্ন সংবাদমাধ্যমের বিভিন্ন তারকার শিল্পীদের নিয়ে প্রতিবেদন জন্ম দিয়েছে জল্পনার। 

ফুটবল বিশ্বকাপ হোক বা অলিম্পিক। উদ্বোধনী অনুষ্ঠানে আলোর ঝলকানি এবং তারকা শিল্পীদের পারফরম্যান্স দেখে মোহিত হয় বিশ্ব। যেমন বেজিং অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে এলইডি আলোকসজ্জা বা ২০১০ বিশ্বকাপ শাকিরার ওয়াকা ওয়াকা গান এখনও ভুলতে পারেন না ক্রীড়াপ্রেমীরা। কিন্তু দোহায় কী হতে চলেছে তা এখনও স্পষ্ট নয়।

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। দোহার ৪০ কিলোমিটার উত্তরে আল বাইত স্টেডিয়ামে হবে সেই অনুষ্ঠান। প্রায় ৬০ হাজার দর্শকাসন রয়েছে সেখানে।

ক্রিয়েটিভ ডিরেক্টর মার্কো বালিচ বিভিন্ন আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের দায়িত্বে ছিলেন। তিনিই কাতার বিশ্বকাপের দায়িত্বে রয়েছেন বলে জানিয়েছেন আন্তর্জাতিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)কে। কাতার এবং ইকুয়েডরের মধ্যে ম্যাচের আগেই আধ ঘণ্টার অনুষ্ঠানের কথা জানিয়েছেন তিনি। তিনি বলেছেন, ফিফা এবং বিশ্বকাপের আয়োজক কমিটি একটু অন্যরকম উদ্বোধনী অনুষ্ঠান চাইছেন। যা প্রথমবার হবে। কেউ এক জন গান করবেন এ রকম শো চাইছেন না আয়োজকরা। তবে কী হবে তা নিয়ে চমক থাকাই ভালো।

ফিফা উদ্বোধনী অনুষ্ঠানের বিষয়টি খোলসা না করলেও বিস্তর জল্পনা ছড়িয়েছে। দক্ষিণ কোরিয়ার বয় ব্যান্ডের এক সদস্য জাংকুকের পারফর্ম করার সম্ভাবনা শোনা যাচ্ছে। ব্রিটিশি সঙ্গীত শিল্পী দুয়া লিপা নামও শোনা যাচ্ছিল, তবে তিনি পারফর্ম করার খবর উড়িয়ে দিয়েছেন। রড স্টেয়ার্টও প্রস্তাব ফিরিয়েছেন বলে শোনা যাচ্ছে। 

২০১০ বিশ্বকাপের অফিসিয়াল গান গাওয়া শাকিরা দোহার অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারে বলেও শোনা গিয়েছে। যদি স্পেনের এক সংবাদ মাধ্যমের দাবি কাতারে দেখা যাবে না শাকিরাকে। শেষ অবধি আল বাইত স্টেডিয়ামে কী হবে উদ্বোধনী অনুষ্ঠানে, সে দিকেই নজর রয়েছে গোটা বিশ্বের। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়