শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ০৪ অক্টোবর, ২০২২, ১০:২৯ দুপুর
আপডেট : ০৪ অক্টোবর, ২০২২, ০২:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের গ্রুপে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা আইসিসি প্রকাশ করলো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি। সোমবার রাতে এক বিজ্ঞপ্তিতে আসরের পূর্ণাঙ্গ সূচি ও গ্রুপিং প্রকাশ করে সংস্থাটি। আগামী বছরের ১২ ফেব্রুয়ারি কেপটাউনে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। এছাড়া ১৪ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড এবং  ২১ ফেব্রæয়ারি স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে। আসর শুরু হবে ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি।

বাংলাদেশের মেয়েরা লড়বে গ্রুপ-১-এ। সেখানে প্রতিপক্ষ হিসেবে আছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। গ্রুপ-২-এ লড়বে ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও আয়ারল্যান্ড। এবারের আসর হবে দক্ষিণ আফ্রিকার তিনটি ভেন্যুতে।
 
গ্রুপ পর্বে বাংলাদেশের তিনটি ম্যাচ কেপটাউনে, একটি জোহানেসবার্গে। টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ও ফাইনাল হবে কেপটাউনে। সেমিফাইনাল ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। ২৬ ফেব্রুয়ারি হবে আসরের ফাইনাল।

গত সেপ্টেম্বরে বাছাই পর্বে ফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। সম্পাদনা: এল আর বাদল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়