শিরোনাম
◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান

প্রকাশিত : ০৩ অক্টোবর, ২০২২, ০৯:৫৩ সকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২২, ০৩:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিওনেল মেসি আবারও বিশ্বসেরা হবে: পিএসজি কোচ

লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক: গত মৌসুমে নিজের ছায়া হয়ে ছিলেন লিওনেল মেসি। নামের প্রতি করতে পারেননি সুবিচার। বিবর্ণ পারফরম্যান্সের কারণে ১৭ বছরের মধ্যে প্রথমবারের মতো তার জায়গা হয়নি ব্যালন ডি’অরের মনোনয়নে। এসব পেছনে ফেলে মাঠের খেলায় ছন্দ খুঁজে পেয়েছেন মেসি।

পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়েরও বিশ্বাস করেন, মেসি ফিরবেন তার সেরা রূপে, আবারও বিশ্বসেরা হবেন তিনি।

লিগ ওয়ানে গত শনিবার রাতে নিসের বিপক্ষে পিএসজির ২-১ ব্যবধানে জয়ের ম্যাচে একটি গোল করেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে ১২ ম্যাচে গোল করেছেন সাতটি। আর সতীর্থকে দিয়ে তো একের পর এক গোল করাচ্ছেন তিনি।

পিএসজিতে প্রথম মৌসুম ভুলে যেতে চাইবেন মেসি। বার্সেলোনা ছেড়ে এসে প্রথম মৌসুমে লিগ ওয়ানে ২৬ ম্যাচে করেন ছয়টি গোল। সব মিলিয়ে করেন ১১ গোল। এবারের ব্যালন ড ‘অরের মনোনয়নেও জায়গা হয়নি মেসির। অবশ্য বিবর্ণ সময়কে পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছেন মেসি।

গত রাতে নিসের বিপক্ষে ম্যাচের পর মেসিকে নিয়ে কথা বলেছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। তার মতে, এভাবে পারফর্ম করতে থাকলে আবারও বিশ্বসেরা হবেন মেসি। ফরাসি এই কোচ আরো বলেছেন, অবশ্যই যদি সে অবিশ্বাস্য ফর্মে থাকে। সে ভালোমতো প্রস্তুত। সে ভালো আছে আর খুশি থাকলেই সে পারফর্ম করে। প্রতিদিন সকালে তাকে অনুশীলনে দেখে আমার খুব ভালো লাগে। সে মানসিকভাবে খুব ভালো অবস্থায় আছে, খুব খুশি। সে নিঃস্বার্থ খেলোয়াড়, যে খেলার গতিপথ নির্ধারণ করে দেয় এবং সব সময় গোল করে। নিসের বিপক্ষে সে আবার গোলের স্বাদ পেয়েছে। সম্পাদনা: এল আর বাদল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়