শিরোনাম

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২২, ০৯:৩৫ সকাল
আপডেট : ০২ অক্টোবর, ২০২২, ০১:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রেসিডেন্টকে সমর্থন দিয়ে বামপন্থীদের তোপের মুখে নেইমার

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার

স্পোর্টস ডেস্ক: ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার মাঠের ফুটবলকে ছাপিয়ে এবার রাজনীতির মাঠে আলোচনায়। দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে বিতর্কিত প্রার্থী জাইর বোলসোনারোকে সমর্থন জানিয়ে তিনি বামপন্থীদের তোপের মুখে পড়েছেন। রোববার থেকে শুরু হতে যাওয়া নির্বাচনে নেইমার সমর্থন দিয়েছেন ব্রাজিলের বর্তমান প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে। 

যিনি করোনাকালে নানা উদ্ভট মন্তব্য করে চরম বিতর্কিত হয়েছিলেন। নির্বাচনে বলসোনারোর প্রতিদ্ব›দ্বী বামপন্থী নেতা ও সাবেক প্রেসিডেন্ট লুলা ডি সিলভা। - কালেরকণ্ঠ

গত বৃহস্পতিবার বলসোনারোর সমর্থনে একটি টিকটক ভিডিও পোস্ট করেন নেইমার। যাতে নেইমারকে দেখা যায়, বলসোনারের প্রার্থীতা নম্বর ২২ নিজের আঙ্গুলে বসিয়ে তার নির্বাচনী প্রচারণার গানে ঠোঁট মেলাতে। কিন্তু নেইমারের এই সমর্থন কোনভাবেই মেনে নেয়নি ব্রাজিলের বামপন্থী সমর্থকরা। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে তথাকথিত গণতন্ত্রের অনুসারীদের আক্রমণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন ব্রাজিলের তারকা ফুটবলার।

সমালোচনাকারীদের মধ্যে ব্রাজিলের সাবেক স্ট্রাইকার ওয়াল্টার কাসাগ্রান্ডেও আছেন। এ বিষয়ে এক কলামে কানাগ্রান্ডে লিখেছেন, এর মাধ্যমে নেইমারের পর্যাপ্ত সামাজিক সচেতনতার অভাব ফুটে উঠেছে এবং তার সমস্ত অসঙ্গতি চোখে পড়েছে। 

উল্লেখ্য, নেইমারের ইনস্টগ্রাম ও টুইটারের ফলোয়ার্সের সংখ্যা যথাক্রমে প্রায় ১৮০ ও ৫৮ মিলিয়ন। তার পোস্ট করা সেই টিকটক ভিডিও টুইটারে শেয়ারও করেছেন বলসোনারো। যদিও জনমত জরিপে লুলা ডি সিলভার চেয়ে অনেকটাই পিছিয়ে বর্তমান ব্রাজিল প্রেসিডেন্ট। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়