শিরোনাম

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৫১ সকাল
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গিনেস বুকে নাম লেখালেন লুইস ফিগো

সাবেক পর্তুগীজ ফুটবলার লুইস ফিগো

স্পোর্টস ডেস্ক: জিরো গ্র্যাভিটিতে ফুটবল ম্যাচ। ভিন্নধর্মী এই ম্যাচে অংশ নিয়েছিলেন সাবেক পর্তুগীজ তারকা ফুটবলার লুইস ফিগো। ২০ হাজার ২৩০ ফুট উচ্চতায় প্যারাবোলিক ফ্লাইটে অনুষ্ঠিত হয় ম্যাচটি। এই ম্যাচে গোল করে গিনেস ওয়ার্ল্ড বুক রেকর্ডে নাম লিখিয়েছেন লুইস ফিগো। সেইসাথে আরেকটি গোল করে ফিগোর সাথে এই রেকর্ডে অংশীদার হন গলফ তারকা ইয়াসমিন আল শারশানি। হলুদ দলের সাথে ফিগো-ইয়াসমিনদের লাল দল জিতেছে ২-১ ব্যাবধানে।

গিনেস বুকে এই ভিন্নধর্মী রেকর্ডের জন্য অনুষ্ঠিত হয় এই ম্যাচটি। যেখানে অংশ নিয়েছেন, সাবেক পর্তুগীজ তারকা ফুটবলার লুইস ফিগো, বারহাইন ফুটবলার হামাদ মোহাম্মদসহ আরও অনেকে। শুধু পুরুষরা না এই ম্যাচে এক হয়ে খেলেছেন অনেক নারী ক্রীড়াবিদরাও। মার্কিন ফুটবলার ও অ্যাথলেট রিয়ানন ইসমাইল ও গলফ তারকা ইয়াসমিন আল শারশানিকে দেখা গেছে এই ম্যাচে। হলুদ দল ও লাল দল এই দুই ভাগে ভাগ হয়ে খেলেছেন তারা।

লুইস ফিগো বলেন, এটা খুবই কঠিন ছিল। কারণ আপনি আপনার শারিরীক ভারসাম্য ধরতে রাখতে পারবেন না। ফলে আপনি যা ভাববেন তা করতে পারবেন না। অধিকাংশ সময় আমরা শুধু বল খুঁজেছি। কারণ জিরো গ্রাভিটির জন্য বল নিজে থেকেই এ দিক ওদিক চলে যাচ্ছিল।

প্যারাবোলিক ফ্লাইটে একটি পিচ তৈরি করা হয়েছিল এই ম্যাচকে ঘিরে। কঠিন এই ম্যাচে গোল করার জন্য গিনেস বুকে নাম তুললেন লুইস ফিগো ও ইয়াসমিন আল শারশানি। তাদের লাল দল ২-১ গোল ব্যাবধানে জিতেছে হলুদ দলের বিপক্ষে। ফিগো আরও বলেন, প্রথমে ভাবিনি আমরা গিনেস বুকে রেকর্ডের মর্যাদা পাব। কিন্তু পরে মনে হলো এ এক অসাধারণ ভিন্নধর্মী অভিজ্ঞতা। তাই এর জন্য এমন প্রাপ্তি হতেই পারে। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়