শিরোনাম

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:১৩ দুপুর
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও চলবে পরীক্ষানিরীক্ষা 

বাংলাদেশ দলের ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক: ত্রিদেশীয় ক্রিকেট আর বিশ্বকাপের ব্যস্ততায় সময় পার করছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। গত মঙ্গলবার আমিরাতের বিরুদ্ধে ২-০তে সিরিজ জিতে বুধবার বিমানবন্দরে নেমে এশিয়া কাপের ব্যর্থতা ঝেরে ফের জয়ের ট্রাকে ফেরায় সন্তুষ্টির কথা জানালেন বাংলাদেশ দলের অন্তর্বর্তীকালীন  অধিনায়ক নুরুল হাসান সোহান।

তিনি বলেন, লাস্ট কিছুদিন থেকে আমরা ক্লোজ কিছু ম্যাচ হারছিলাম, তো আমার মনে হয় এটা ভালো অভ্যাস আমরা উইনিং ট্রাকে ফিরছি। অবশ্যই এই কনফিডেন্সটা আমাদের ট্রাইনেশন ও ওয়ার্ল্ড কাপে কাজে দেবে।

এই সিরিজের ফল কখনই মূখ্য ছিলো না বাংলাদেশের কাছে। মূলত টিম কম্বিনেশন তৈরি এবং বিশ্বকাপের আগে দলগত প্রস্তুতিটাকেই পাখির চোখ করেছিলো ম্যানেজমেন্ট। সে হিসেব থেকে দুবাই পর্বকে লেটার মার্ক দিলেন অন্তর্বর্তীকালীন  অধিনায়ক।

সোহান বলেন, ওয়ার্ল্ড কাপের মতো বড় আসরের আগে এমন ক্যাম্প এবং ফ্যাসিলিটিজ অবশ্যই আমাদের সবার কনফিডেন্স অনেক বাড়িয়েছে। কারণ আমরা ওখানে পর্যাপ্ত প্র্যাকটিসের সুবিধা পেয়েছি। আমার মনে হয়,  প্রিপারেশনটা অবশ্যই অনেক ভালো হয়েছে।

দুই মাচেই স্কোয়াড নিয়ে পরীক্ষা চালিয়েছে বাংলাদেশ। ট্রাইনেশনেও নাকি বজায় থাকবে সে ধারাবাহিকতা। কারণ, আইসিসির নতুন নিয়ম মেনে প্রয়োজনে স্কোয়াড পরিবর্তন করতে হলে যেন প্রস্তুত পাওয়া যায় সবাইকে।

টাইগারদের অন্তর্বর্তীকালীন অধিনায়ক বলেন, ওয়ার্ল্ড কাপে আমাদের মনে হয় ১৮-২০ জনের একটা স্কোয়াড আছে। তাই আমার মনে হয়, যে কারও সুযোগ আছে অন্তর্ভুক্ত হওয়ার। কারণ অনেক বড় টুর্নামেন্ট, তো আমার কাছে মনে হয়, সবার জন্যই অপরচুনিটি ওপেন। এটা টিম ম্যানেজমেন্টের প্ল্যান , কেননা নিউজিল্যান্ডে যাওয়ার পর আসলে সিচুয়েশন কেমন থাকে, সবকিছু বুঝেই ডিসিশন নেওয়া হবে। শুক্রবার ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টিম বাংলাদেশ। সম্পাদনা: এল আর বাদল
 

  • সর্বশেষ