শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৪৩ সকাল
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৪০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাফ জেতার পর থেকে কতো টাকা পেলেন নারী সাফজয়ী ফুটবলাররা

নারী সাফজয়ী ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক: গত ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে নতুন ইতিহাস গড়ে বাংলাদেশ নারী ফুটবল দল। 

এর দুই দিন পর গত ২১ সেপ্টেম্বর বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও ক্রীড়া মন্ত্রণালয় যৌথভাবে সাবিনাদের ছাদখোলা বাসে সংবর্ধনা দেয়ার পরিকল্পনা নেয়। কিন্তু তখন পর্যন্ত চ্যাম্পিয়নদের জন্য কোনো ধরনের অর্থ পুরস্কার ঘোষণা করা হয়নি সরকার, ফেডারেশন বা কোনো সংস্থার পক্ষ থেকে।

এর মধ্যে সাবিনারা যখন বাসে উঠবেন ঠিক তার আগে তাদের সুখবর দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির পক্ষ থেকে এক বিবৃতিতে সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দেন নারী ফুটবলারদের ৫০ লাখ টাকা অর্থ পুরস্কারের। এরপর সাবিনারা বাসে চড়তে চড়তে একে একে অর্থ পুরস্কারের ঘোষণা পান বাফুফের দুই সহ-সভাপতি সালাম মুর্শেদী ও আতাউর রহমান ভূঁইয়া মানিকের কাছ থেকে। তারা ব্যাক্তিগতভাবে ৫০ লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেন।

এরপর গত ২৬ সেপ্টেম্বর বাংলাদেশের কেন্দ্রীয় শহিদ মিনারে নারী ফুটবলারদের একজমকালো অনুষ্ঠানে সংবর্ধনা দেয়ার পাশাপাশি ১০ লাখ টাকা অর্থ পুরস্কার দেয় সম্মিলিত সাংস্কৃতিক জোট। একদিন পর ২৭ সেপ্টেম্বর সাবিনাদের এক কোটি টাকা অর্থ পুরস্কার দেয় বাংলাদেশ সেনাবাহিনী।

এছাড়া নিজ নিজ জেলায় সংবর্ধনার পাশাপাশি অর্থ পুরস্কারের ঘোষণা পান সাফজয়ী দলের একাধিক ফুটবলার। খাগড়াছড়ি জেলা প্রশাসন থেকে আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমাকে এক লাখ টাকা করে আর্থিক পুরস্কারের ঘোষণা দেয়া হয়। অন্যদিকে রাঙামাটির জেলা প্রশাসক দেড় লাখ করে মোট তিন লাখ টাকা অর্থ পুরস্কার দেন সাফজয়ী দলের গোলরক্ষক গোলরক্ষক রূপনা চাকমা ও মিডফিল্ডার ঋতুপর্ণা চাকমাকে।

এ ছাড়া ময়মনসিংহের কলসিন্দুরের ৮ নারী ফুটবলারকে ৫০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসন। সে তালিকায় আছেন সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, শিউলি আজিম, মারজিয়া আক্তার, শামসুন্নাহার (সিনিয়র), তহুরা খাতুন, সাজেদা আক্তার ও শামসুন্নাহার (জুনিয়র)।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ফুটবলারদের সংবর্ধনা ও অর্থ পুরস্কার দেবেন বলে জানা যায়। ইতোমধ্যে তিনি রূপনা চাকমাকে নতুন বাড়ি করে দেয়ার নির্দেশ দিয়েছেন। নারী ফুটবলারদের একাধিক সংস্থা ও ব্যাক্তি পুরস্কৃত করলেও এখনো কোনো পুরস্কারের ঘোষণা দিতে পারেননি বাফুফে। ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন অবশ্য গণমাধ্যমকে জানিয়েছিলেন, সাবিনাদের পুরস্কৃত করার জন্য তিনি অর্থের খোঁজ করছেন। সম্পাদনা: এল আর বাদল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়