শিরোনাম
◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪১ রাত
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আরব আমিরাতের বিরুদ্ধে টাইগারদের কষ্টের জয়

ছবি: সংগৃহীত

মাকসুদ রহমান: দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে ৭ রানে হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ১৫৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২ বল বাকি থাকতেই ১৫১ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।

এদিন সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রান করে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত শূণ্য রানে ফেরেন বাংলাদেশের ওপেনার সাব্বির রহমান। মাঝে লিটন ১৩, ওপেনার মেহেদী হাসান মিরাজ ১২, ইয়াসির আলি ৪ ও মোসাদ্দেক হোসেন সৌকত ব্যক্তিগত ৩ রানে ফিরলে দলীয় ৭৭ রানেই পঞ্চম উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে ষষ্ঠ উইকেট জুটিতে অধিনায়ক নুরুল হাসান সোহানের সঙ্গে ৫৪ বলে ৭৯ রানের অবিচ্ছেদ্য জুটি গড়েন আফিফ হোসেন ধ্রুব। আফিফ ৫৫ বলে তিনটি ছক্কা ও সাতটি চারের মারে অপরাজিত থাকেন ৭৭ রানে। আর দুইটি চার ও দুইটি ছক্কার মারে ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন সোহান। 

জবাবে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লে’র ৬ ওভারে এক উইকেটে স্কোর বোর্ডে ৪৩ রান তোলে স্বাগতিকরা। মাঝে সুরি ও লাকরা যথাক্রমে ব্যক্তিগত ৩৯ ও ১৯ রানে ফিরে গেলের ১০ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৭৯ রান। মাঝে আয়ান আফজাল খানের ২৫ ছাড়া আর কোন ব্যাটার বলার মত ভাল রান করতে না পারলে ২ বল বাকি থাকতেই ১৫১ রানে থামে আরব আমিরাতের ইনিংস। বাংলাদেশে মিরাজ ও শরিফুল নেন তিনটি করে উইকেট ছাড়াও মুস্তাফিজুর রহমান নেন দুইটি উইকেট।   

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়