শিরোনাম

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:১১ রাত
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ০৩:২০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করলো বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:  থাইল্যান্ডের বিরুদ্ধে বাছাই পর্বে দারুণ এক জয় নিয়ে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৩ খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। ম্যাচে থাইল্যান্ডকে ১১ রানে হারায় নিগার সুলতানার দল।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে পুরো ২০ ওভার খেলে ১১৩ রান তোলে বাংলাদেশের নারীরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন রুমানা আহমেদ। রুমানার ২৪ বলে অপরাজিত ২৮ রানের এই ইনিংসে ছিল ১টি ছক্কা ও ২টি চারের মার। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন ওপেনার মুর্শিদা খাতুন।

১১৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৩ রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে বসে থাইল্যান্ড। তবে দলের বিপর্যয় এড়াতে সাহায্য করেন ওয়ান ডাউন ব্যাটার নাথাক্যান চ্যানথাম। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন তিনি। তবে তার শতকের বেশি স্ট্রাইকরেটের এমন ইনিংসেও ১০২ রানের বেশি তুলতে পারেনি থাই নারীরা। পুরো ২০ ওভার খেলে ৬ উইকেটে এই সংগ্রহ তাদের।

বাংলাদেশের হয়ে দুর্দান্ত বল করেন সালমা খাতুন ও সানজিদা আক্তার মেঘলা। ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট সংগ্রহ সালমার। আর ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে ২টি উইকেট সংগ্রহ করেন মেঘলা। দলের হয়ে বাকি উইকেটটি নেন নাহিদা আক্তার। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ