শিরোনাম

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৪:২৩ দুপুর
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৪:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতীয় ক্রিকেটারদের মোটা বললেন পাকিস্তানের সালমান বাট

স্পোর্টস ডেস্ক : বিরাট কোহলি পথ দেখিয়েছিলেন। সেই পথ কি অনুসরণ করতে পারেননি ভারতীয় দলের অন্য ক্রিকেটাররা। পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাটের মতে ভারতীয় দলে কয়েক জন ক্রিকেটার যথেষ্ট ফিট নন। তার মতে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এমনকি এশিয়ার অনেক ক্রিকেটাররা ভারতীয়দের চেয়ে ফিটনেসে এগিয়ে। আনন্দবাজার

নিজের দেশের ক্রিকেটপ্রেমীদের কাছেই ফিটনেস নিয়ে ট্রোলের শিকার হন রোহিত শর্মা। বিরাট কোহলির সঙ্গে তুলনা করে ভারতীয় অধিনায়ককে নিয়ে মিম’ বানাতে দেখা যায় ভারতীয় সমর্থকদের।

ক্রিকেটার হিসেবে কিছুটা স্থুলকায় হওয়ায় ট্রোলের শিকার হন ঋষভ পন্তও। এবার সেই আলোচনায় যোগ দিলেন বাট। 

তিনি বলেন, ভারতের ক্রিকেটাররা বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি অর্থ পায়। ওরা সবচেয়ে বেশি ম্যাচও খেলে। ওরা ফিট নয়।

কেন বলতে পারেন? তুলনা করলে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড বা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা চেহারার (ফিটনেস) দিক থেকে অনেক ভালো জায়গায়। শুধু তাই নয়, ফিটনেসের দিক থেকে এশিয়ার একাধিক দলও ভারতের চেয়ে এগিয়ে রয়েছে।

ভারতের কয়েকজন ক্রিকেটারের ওজন বেশি। ওদের ফিটনেস নিয়ে আরো পরিশ্রম করতে হবে। কারণ ওরা সবাই দারুণ ক্রিকেটার।

সালমান বাটের চোখে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া বাদে কোনো ভারতীয় ক্রিকেটারের ফিটনেস ঠিক নেই, কে কী ভাবে, বলতে পারব না।

আমার চোখে ভারতীয় ক্রিকেটারদের ফিটনেসের মান যথাযথ নয়। কয়েকজন সিনিয়র ক্রিকেটারের ফিটনেসই ঠিক জায়গায় নেই। কোহলি নিজেকে এ ব্যাপারে উদাহরণ হিসেবে তুলে ধরেছিল। রিপোর্ট: ঝুমুরী বিশ্বাস, সম্পাদনা: এল আর বাদল 

  • সর্বশেষ
  • জনপ্রিয়