শিরোনাম

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৩ রাত
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০১:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাল দুবাই যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক: আগেই জানা ৪-৫ দিনের প্র্যাকটিস সেশন কাটাতে আরব আমিরাত যাবে জাতীয় ক্রিকেট দল। সে পরিকল্পনা অনুযায়ী আগামীকাল ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুবাই যাত্রা করবে টাইগাররা। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় ফ্লাইট। বাংলাদেশ বিমানে চেপে দুবাই যাবে জাতীয় দলের বহর। সন্ধ্যা নামতেই টিম বাংলাদেশ পৌঁছে যাবে দুবাই শহরে। জাগো নিউজ

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আরব আমিরাত জাতীয় দলের সঙ্গে ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে টিম বাংলাদেশের। পূর্ব নির্ধারিত সময় অর্থ্যাৎ ২৫ ও ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। দিবা-রাত্রির ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

২৭ সেপ্টেম্বর রাতে দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলে ২৮ তারিখ দেশে ফিরে আসবে জাতীয় দল। একদিন মাঝে বিশ্রাম ও প্রস্তুতি। এরপর ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে ক্রিকেটাররা। সেখানে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ৩ জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ৭ অক্টোবর ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে প্রথম খেলা সাকিব বাহিনীর।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার জাতীয় দল যে দুবাই যাবে এবং আরব আমিরাতের সঙ্গে দুটি ম্যাচ খেলবে, তাতে থাকছেন না অধিনায়ক সাকিব আল হাসান। তিনি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিপিএল খেলছেন গায়ানা অ্যামাজানের হয়ে।

জানা গেছে, সাকিব একবারে নিউজিল্যান্ডে গিয়ে জাতীয় দলের সঙ্গে মিলিত হবেন। ধারণা করা হচ্ছে, দলের অন্য কোচিং স্টাফরাও নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন। শোনা যাচ্ছে, কেউ কেউ দুবাইতে এসেও যুক্ত হতে পারেন।

অধিনায়ক সাকিব না থাকলেও নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপের আগে আরব আমিরাতে বাকি ১৪ জনের সঙ্গে স্ট্যান্ডবাই ক্রিকেটাররাও যাবেন।

তবে স্ট্যান্ডবাই থাকা ৪ জনের মধ্যে থাকছেন না শেখ মাহদি। বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, শেখ মাহদি ওমরাহ করতে সৌদি আরব গেছেন। তাই আরব আমিরাতের অংশে থাকবেন না তিনি। তবে সৌম্য সরকার, শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন ঠিকই দলের সঙ্গে দুবাই যাচ্ছেন।

তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম দুবাইতে দলের সঙ্গে থাকবেন না। তারা সবাই জাতীয় দলের সঙ্গে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ড যাবেন। শুধু টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনই টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীধরন শ্রীরামের সাথে দুবাই যাবেন। আর লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবালও যাচ্ছেন দুবাইতে।

সংযুক্ত আরব আমিরাত সফরে যাওয় বাংলাদেশ ক্রিকেট দল: নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান রুম্মন, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়