শিরোনাম

প্রকাশিত : ২৫ মে, ২০২২, ০৫:০৮ বিকাল
আপডেট : ২৫ মে, ২০২২, ০৫:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সারাদেশে ২৪ কোটি ৬০ লাখ টিকা প্রদান সম্পন্ন

২৪ কোটি ৬০ লাখ টিকা প্রদান সম্পন্ন

শাহীন খন্দকার: [২] টিকা বিষয়ক স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তর এম আই এস ও লাইন ডিরেক্টর এইচআইএসএন্ড ই-হেলথ এর পরিচালক অধ্যাপক ডা. শাহাদাত হোসেন জানিয়েছেন, দেশে করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে টিকা কর্মসূচি চলমান রয়েছে। এই টিকা কর্মসুচির শুরু থেকে ২৪মে পর্যন্ত দেশে ১২ কোটি ৮৭ লাখ ৩১ হাজার ৫২০টি প্রথম ডোজ এবং ১১ কোটি ৭৩ লাখ ৫৮ হাজার ৮৭২টি দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। আর এ পর্যন্ত এক কোটি ৪৫ লাখ ৪৩ হাজার ৪০৮ ডোজ বুস্টার টিকা দেওয়া হয়েছে। 

[৩] এছাড়া গত বছর ১ নভেম্বর বাংলাদেশে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। তাদের মধ্যে এ পর্যন্ত  প্রথম ও দ্বিতীয়  ডোজ দেওয়া হয়েছে, ৩ কোটি ৩২ লাখ ৪৩ হাজার ৪৫৬ ডোজ। এর মধ্যে এক কোটি ৭৩ লাখ ২৩ হাজার ৩১ প্রথম ডোজ এবং এক কোটি ৫৯ লাখ ২০ হাজার ৪২৫টি দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজ টিকা নিয়েছে ২০০ জন শিক্ষার্থী এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন, দুই হাজার ১৯৭ জন। এসব টিকা দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার,মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা। 

[৪] ওই বুলেটিনে আরো বলা হয়েছে এ পর্যন্ত ভাসমান জনগোষ্ঠীকে দুইলাখ ২৯হাজার ৮৯২ ডোজ টিকা  দেওয়া হয়েছে। দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়