শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২২, ০৬:০১ বিকাল
আপডেট : ৩১ জুলাই, ২০২২, ০৬:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ত্বক সুস্থ ও সুন্দর রাখতে সারার টিপস

সারা আলি খান

ঝুমুরী বিশ্বাস: বলিউডের বড় পর্দায় পা রাখার আগে সারা আলী খানের ওজন ছিল ৯৬ কেজি। এখন ৫ ফুট ৩ ইঞ্চি উচ্চতার সারার ওজন ৫৫ কেজি। বলিউডের আকাশে উড়তে ৩১ কেজি ওজন ঝরিয়েছেন তিনি। কিন্তু ত্বকে তার কোনো ছাপ নেই।

কারিনা কাপুর, আলিয়া ভাট, আনুশকা শর্মার সঙ্গে সুন্দর ত্বকের জন্য উচ্চারিত হচ্ছে সারা আলী খানের নামও। সারার টান টান উজ্জ্বল ত্বকের সৌন্দর্যে অনেকেই বিমোহিত। সম্প্রতি সারা তার ত্বকের যত্নের কিছু কৌশল ফাঁস করেছেন। পিঙ্কভিলার প্রতিবেদন অনুসারে জেনে নিন সেগুলো।

১. সারা মনে করেন, ত্বকের যত্নে বাড়াবাড়ির কিছু নেই। তাই প্রথমেই তিনি বলেছেন, মেক ইট সিম্পল। ত্বক বিশেষজ্ঞের সঙ্গে কথা বলে তিনি একটি নির্দিষ্ট ফেসওয়াশ ব্যবহার করেন। আর ফেসওয়াশ দিয়ে মুখ ধোয়া শেষে ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভোলেন না। 

২. সারা প্রতিদিন একটি করে ডাবের পানি খান। শুটিংয়ে গেলেও খান। ঘরে থাকলেও খান। আবার কোথাও বেড়াতে গেলেও বাদ যায় না ডাবের পানি। 

৩. বাইরে বের হওয়ার সময় মুখে কিছু না দিলেও সানস্ক্রিন লাগাতে ভোলেন না। সারার মতে সানস্ক্রিন মাস্ট। 

৪. সারাকে পার্টি গার্ল বলে মনে হলেও, পারতপক্ষে তিনি রাত জাগেন না। ১১টায় ঘুমিয়ে যান। আর ভোর ৫টায় ওঠেন। ভোরে উঠে যোগব্যায়াম বা শরীরচর্চা করেন। ভোরের রোদ গায়ে মাখেন। সকালের শরীরচর্চাই নাকি তাকে সারা দিন চাঙা রাখতে সাহায্য করে।

৫. এ ছাড়া ত্বকে বাদামের তেল ব্যবহার করেন সারা। বডি অয়েলও ব্যবহার করেন।  

৬. কিছুদিন আগে ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের একটা ছবি পোস্ট করেন সারা। সেখানে দেখা যাচ্ছে, ত্বকে বরফ ঘষছেন সারা। এই গরমে আপনিও দিন শেষে ত্বকে বরফ ঘষে ত্বককে খানিকটা আরাম দিতে পারেন। 

৭. প্রতিদিন ১০ থেকে ১২ গ্লাস পানি পান করেন সারা। এই পানি তার শরীর থেকে যাবতীয় বিষাক্ত উপাদান বের করে ফেলে। শুটিংয়ের চাপে যখন ঘুমানোর সময় পান না, তখন শুটিংয়ের ফাঁকেই ঘুমিয়ে নেন। ঘুম শরীরের রক্তপ্রবাহকে যথাযথ সঞ্চালন করতে সাহায্য করে। 

৮. সারা আলী খান পর্যাপ্ত পানি পান করেন। পানি শরীরের যাবতীয় টক্সিন বের করতে সাহায্য করে। ফলে থাকে ত্বক উজ্জ্বল।

  • সর্বশেষ