শিরোনাম
◈ সরকার দূর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতি পঙ্গু করেছে: মির্জা ফখরুল ◈ ইসরাইলের সঙ্গে উত্তেজনা, ইহুদি এজেন্সি বন্ধ করে দিচ্ছে রাশিয়া ◈ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, ভারতকে অনুরোধ করেনি আওয়ামী লীগ ◈ মিডিয়াকে সহনশীল হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর ◈ টি-টোয়েন্টি একাদশ নির্বাচন করবে সাকিব ◈ ইতালিতে বাংলাদেশ দূতাবাসে ভাঙচুর, পুলিশ মোতায়েন ◈ বিশ্বের ১০০ শীর্ষ বন্দরের তালিকায় ৬৪তম চট্টগ্রাম বন্দর ◈ চলন্ত লঞ্চে সন্তান প্রসব, আজীবন যাতায়াত ‘ফ্রি’ ◈ মৌলভীবাজারে টিলা ধসে ৪ নারী চা শ্রমিক নিহত ◈ ‘পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে স্বাধীনতায় তাদের বিশ্বাস নাই’

প্রকাশিত : ০১ জুলাই, ২০২২, ০১:২২ দুপুর
আপডেট : ০১ জুলাই, ২০২২, ০১:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গৃহস্থলী কাজের ফাঁকে রূপচর্চা

রূপচর্চা

ঝুমুরী বিশ্বাস: সারাদিন বাড়ির কাজে ব্যস্ত গৃহিণীরা নিজের ত্বকের যত্ন নেওয়ার সময় করে উঠতে পারেন না। রান্নাবান্না, ঘরদোর পরিষ্কার, বাচ্চা ও পরিবারের সদস্যদের যত্ন নিয়ে সময় কেটে যায়। তার পর ক্লান্তির কারণে নিজের রূপচর্চার বিষয়টি অনেক সময় মাথায় আসে না। কিন্তু অন্যের চাহিদা পূরণ ও যত্ন নেওয়ার পাশাপাশি নিজের যত্ন নেওয়াও জরুরি। এমন কয়েকটি বিউটি টিপস দেওয়া রইল যা খুব সহজে ও কম সময়, বাড়ির কাজের মধ্যেই করে নিতে পারবেন। 

সবজি বা ফল কাটতে কাটতে সেই সবজি বা ফলই আপনার ত্বকের উজ্জ্বল বাড়িয়ে দিতে পারেন। 

১. টমেটো কাটার সময় এর অর্ধেক অংশ আলাদা করে নিন। এর পর সেই অর্ধেক টমেটোয় সামান্য হলুদ মিশিয়ে নিজের মুখে ভালো ভাবে ডলুন। রান্না করতে করতে সহজেই এটি করা যায়। আধ ঘণ্টা লাগিয়ে রাখার পর মুখ ধুয়ে নিন। ফলে ত্বকের ট্যানিং দূর হয় এবং ত্বক উজ্জ্বল হয়।

২. ফল কাটার সময় কয়েক টুকড়ো ফল ফ্রিজারে রেখে দিন। ভালো ভাবে জমে গেলে সেই ফলগুলি বার করে মুখে ঘসুন। আইস ফেশিয়াল ও ফ্রæট ফেশিয়াল দুইয়েরই উপকার পাবেন এতে। যে কোনও ফল যেমন- তরবুজ, পেপে, কলা, আম ইত্যাদি ব্যবহার করতে পারেন। ১৫-২০ মিনিট পর্যন্ত মুখে লাগিয়ে রাখার পর ধুয়ে নিন।

৩. শ্যাম্পুর পর কডিশনার করার সময় পান না অনেক গৃহিণী। এর ফলে চুল হয়ে পড়ে রুক্ষ। স্ক্যাল্প ও চুল অধিক শুষ্ক হলে নিজের শ্যাম্পুতে অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। শ্যাম্পু ও অ্যালোভেরা জেল— এই দুটোই এক সঙ্গে নিজের কাজ করবে। এতে আপনার চুলও যেমন পরিষ্কার হয়ে যাবে, তেমনই অ্যালোভেরা জেল চুলকে ময়শ্চারাইজও করে দেবে।

৪.একটি সহজ ফেসপ্যাকও বানিয়ে ফেলা যেতে পারে। এর জন্য ছোট শিশিতে মধু, অল্প কফি ও এক চিমটে হলুদ মিশিয়ে নিজের কাছে রাখতে পারেন। চট করে নিজের মুখে লাগিয়ে বাড়ির অন্যান্য কাজ করুন। ১৫-২০ মিনিট লাগিয়ে রেখে মুখ ধুয়ে নিন। ত্বক হয়ে উঠবে সজীব ও সতেজ। 

স্ক্রাব করার জন্য বাড়িতেই সহজ উপায় এটি বানিয়ে রাখতে পারেন। এর জন্য একটি খালি ডিবে বা পাওডারের ডিবেতে ৫-৬ চামচ বেসন ও ১ চামচ হলুদ মিশিয়ে বাথরুমে রেখে দিন। গোসলে সাবান লাগানোর পর এটি নিজের শরীরে ছিটিয়ে নিন এবং একসঙ্গে স্ক্রাব করুন। মাত্র ৫-৭ দিন ব্যবহার করেই উপকার পেতে পারেন।

  • সর্বশেষ