শিরোনাম

প্রকাশিত : ২৮ মে, ২০২২, ০৩:৩২ দুপুর
আপডেট : ২৮ মে, ২০২২, ০৪:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ৫১ অবৈধ অভিবাসী আটক

৫১ অবৈধ অভিবাসী আটক

খালিদ আহমেদ: অবৈধভাবে থাকা অভিবাসীদের ধরতে অভিযান চালিয়েছে দেশটির অভিবাসন বিভাগ। স্থানীয় সময় শনিবার (২৮ মে) ভোর চারটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ বিন জয়নুদিনের নেতৃত্বে সেলাঙ্গর রাজ্যের ক্লাং জেলার পাসার বেসার মেরু এলাকায় চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযানে ৭০৪ জন অভিবাসীর নথি যাচাই করা হয়েছে। এর মধ্যে ৬৩৭ জন ইউএন কার্ডধারী। বাকি ৫১ জন অভিবাসীর কোনো বৈধ কাগজপত্র না থাকায় তাদেরকে আটক করে পুলিশ। 

বাকি ৫১ জনের মধ্যে ২৩ জন বাংলাদেশি, ২ জন ইন্দোনেশিয়ান, ১৪ জন মিয়ানমারের, ৮ জন ভারতীয় এবং অন্যান্য দেশের আরও চার জন নাগরিক রয়েছেন।

তাদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে এবং অনেকের কাছে কোনো বৈধ ভ্রমণ নথি ছিল না। তারা অবৈধভাবেই দেশটিতে বসবাস করছিল।

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ বিন জয়নুদিন জানান, তাদের অনেকেরই পাসপোর্টের মেয়াদ শেষ। বেশিভাগই নির্মাণ প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা ও নির্মাণশ্রমিক হিসেবে কাজ করছিলেন। এছাড়া ইন্দোনেশিয়ান নাগরিকের কাছে শরণার্থী কার্ড পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মালয়েশিয়ায় অবৈধভাবে থাকা অভিবাসীদের ধরতে অভিযান চালিয়েছে দেশটির অভিবাসন বিভাগ। এ সময় ২৩ জন বাংলাদেশিসহ ৫১ জনকে আটক করা হয়। 

  • সর্বশেষ