শিরোনাম

প্রকাশিত : ০৭ মে, ২০২২, ০৪:০৪ সকাল
আপডেট : ০৭ মে, ২০২২, ১২:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লন্ডন টাওয়ার হ্যামলেটস নির্বাচন: মেয়র পদে আবারো নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত লৎফুর রহমান

নিউজ ডেস্ক: [২] পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে নির্বাহী মেয়র পদে আবারো নির্বাচিত হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত প্রার্থী লৎফুর রহমান। একাত্তর টিভি, মানব জমিন

ভোট গণনা শেষে গতকাল শুক্রবার, স্থানীয় সময় সন্ধ্যা  ৬টা ১৫ মিনিটে ক্যানারি ওয়ার্ফের ইস্ট উইন্টার গার্ডেনে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে সাবেক মেয়র বাংলাদেশি লুৎফুর রহমানকে বিজয়ী ঘোষণা করা হয়। 

তার প্রাপ্ত ভোট ৪০ হাজার ৮২৪টি। তিনি ৭ হাজার ৩৯৭ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান লেবার দলের মেয়র জন বিগস পেয়েছেন ৩৩ হাজার ৪৮৭ ভোট। লুৎফুর রহমানের বিজয়ে বাংলাদেশি কমিউনিটিতে আনন্দ বিরাজ করছে। এই বিজয়ে দেশটিতে আরেকটি ইতিহাস রচিত হলো। 

গত বৃহস্পতিবার (৫মে) সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে রাত ১০টায় শেষ হয়। ভোট উৎসব উপলক্ষে টাওয়ার হ্যামলেটসে বাংলাদেশিদের মধ্যে ব্যাপক উৎসাহ থাকলেও ইংলিশদের মধ্যে তুলনামূলক কম উৎসাহ লক্ষ করা গেছে।

দেশটির রাজধানী লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারা ২০টি ওয়ার্ড নিয়ে গঠিত। ৩ লাখের উপরে বিভিন্ন জাতি, বর্ণের মানুষের বসবাস এ বারায়। ২ লাখ ৫ হাজার ভোটারের মধ্যে ৮৬ হাজার ৯ ভোট কাস্ট হয়েছে।

কোনো প্রার্থী ৫১ পার্সেন্টের উপরে ভোট না পাওয়ায় ২য় চয়েজে ভোট গণনা করা হয়।  গণনার পর লুৎফুর রহমানকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন।  নির্বাচিত হওয়ার পর তিনি বলেন, আমি সবার মেয়র। সকলের জন্য আমি কাজ করতে চাই। কথায় নয়, কাজ দিয়ে আমি আমার বারার মানুষের ঋণ শোধ করতে চাই।

  • সর্বশেষ