শিরোনাম

প্রকাশিত : ২৮ মে, ২০২২, ০৭:৩২ বিকাল
আপডেট : ২৮ মে, ২০২২, ০৭:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে আওয়ামী-যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

শাহজাহান চৌধুরী, পটিয়া চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম দক্ষিণজেলা বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, 'যুব সমাজকে যুবশক্তিতে পরিণত করতে হবে। কারণ, আগামী দিনে যুবলীগই বাংলাদেশকে নেতৃত্ব দেবে।'

শনিবার দুপুরে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শেখ পরশ বলেন, 'আওয়ামী যুবলীগ নিজের জন্য নয়, সমাজের কল্যাণে রাজনীতি করে। করোনার সময় যুবলীগ মানবতার নিদর্শন দেখিয়েছে, করোনায় আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন দিয়েছে। যুবলীগ আশ্রয়হীন মানুষকে ঘর বানিয়ে দিয়েছে। পঁচাত্তর লাখ মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। কৃষকদের ধান কেটে দিয়েছে এবং স্বাস্থ্যসুরক্ষা সরঞ্জাম বিতরণ করাসহ বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কাজ করেছে।'

তিনি বলেন, 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষাই আমাদেরকে স্মরণ করিয়ে দেয়, রাজনীতি মানে অধিকার বঞ্চিত মানুষের অধিকারের কথা বলা, নিপীড়িত মানুষের অধিকার রক্ষা করা।

যুবলীগ চেয়ারম্যান বলেন, 'শুধু আইন করে দুর্নীতি রোধ করা যাবে না। যদি না আমরা সামজিক আন্দোলন গড়ে তুলতে পারি। জনগণের সম্পৃক্ততা ছাড়া শুধু আইন করে কোনো রাজনৈতিক সরকারের পক্ষে দুর্নীতি বন্ধ করা অবশ্যই কঠিন কাজ। বিজয়ের এই সুবর্ণজয়ন্তীতে আমাদের লক্ষ্য একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়