শিরোনাম

প্রকাশিত : ২৮ মে, ২০২২, ০৪:০৭ দুপুর
আপডেট : ২৮ মে, ২০২২, ০৮:৪৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্রদলের কর্মসূচি নেই, সতর্ক অবস্থানে ছাত্রলীগ

ছাত্রলীগ

এম এম লিংকন: ছাত্রদলের নেতা-কর্মীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ ঠেকাতে ক্যাম্পাসের মধুর ক্যানটিন, টিএসসি, কার্জন হল ও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় শনিবার সকাল থেকেই অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছাত্রদলের নেতা-কর্মীদের ঠেকাতে স্টাম্প, কাঠ ও লাঠিসোটা প্রস্তুত রেখেছেন তারা। চলছে মোটরসাইকেলের শোডাউনও। যদিও ছাত্রদল আজ ক্যাম্পাসে ঢুকছে না বলে জানিয়েছেন সংগঠনের এক নেতা। 

প্রধানমন্ত্রীকে নিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদের এক বক্তব্যের পর গত রোববার সন্ধ্যায় ঢাবির টিএসসি এলাকায় ছাত্রদলের কয়েকজন নেতা-কর্মীর ওপর ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালান। গত মঙ্গলবার ঢাবির সাংবাদিক সমিতির কার্যালয়ে ছাত্রদল সংবাদ সম্মেলন করতে যাওয়ার পথে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছাত্রদলের ওপর হামলা করে ছাত্রলীগ। পরে দোয়েল চত্বর ও ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। 

সর্বশেষ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট এলাকায় দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া ও হামলার ঘটনা ঘটে। এই হামলার ঘটনায় শনিবার দেশের সব জেলা ও মহানগর ইউনিটে বিক্ষোভ কর্মসূচি ডেকেছে ছাত্রদল। এই কর্মসূচির অংশ হিসেবে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে পারে এমন ধারণা থেকে ক্যাম্পাসের পয়েন্টে পয়েন্টে অবস্থান নিয়েছে ছাত্রলীগ। তবে ছাত্রদলের ঢাবি শাখার এক নেতা বলেন, আজ ক্যাম্পাসে তাদের কর্মসূচি নেই। শনিবার সংগঠনের জেলা ও মহানগর ইউনিটে বিক্ষোভ হচ্ছে। 

  • সর্বশেষ