শিরোনাম

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ০৯:২৮ রাত
আপডেট : ২৭ মে, ২০২২, ০৯:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে যুবলীগের সম্মেলনকে ঘিরে ‘রাজনৈতিক’ উৎসব 

যুবলীগের সম্মেলন

রাজু চৌধুরী : [২] বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম এর মহানগর, দক্ষিণ এবং উত্তরের সম্মেলনকে ঘিরে শুরু হয়েছে উৎসবের আমেজ। পৃথক তিনটি স্থানে অনুষ্ঠিত হবে এই  সম্মেলন। 

[৪] পটিয়াতে ২৮ মে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন, উত্তর জেলা যুবলীগের সম্মেলন হবে ২৯ মে হাটহাজারীতে এবং ৩০ মে হবে মহানগর যুবলীগের সম্মেলন হবে নগরের দি কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারে। এই রাজনৈতিক উৎসবকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা আর কর্ম চঞ্চলতা বেড়েছে যুবনেতাদের মাঝে। নগরীর বিভিন্ন স্থান এবং জেলার পৃথক দুটি সম্মেলনস্থলসহ বিভিন্ন জায়গায় পোষ্টার, ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে। 

[৫] সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদ-প্রত্যাশীরা অনেক আগেই জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগ কমিটির পদ প্রত্যাশী নেতাদের তদবির, লবিং শুরু হয়েছে অনেক আগে থেকেই। 

[৬] চট্টগ্রাম অঞ্চলের যুবলীগের কমিটি গুলোর কর্মকাণ্ড দীর্ঘদিন ধরেই কিছুটা ঝিমিয়ে পড়েছিল তারপর করোনার পরিস্থিতিসহ নানা কারণ তো রয়েছেই। তবে কেন্দ্রীয় কমিটিতে নতুন নেতৃত্ব আসার পর সাংগঠনিক কর্মতৎপরতা বৃদ্ধি পায় চট্টগ্রামের যুবলীগ কমিটি গুলোর। কেন্দ্রীয় নির্দেশনায় নানা তৎপরতায় সম্মেলনের দিন-তারিখ নির্ধারণ হয়।  এই সম্মেলনে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ, যুবলীগসহ অঙ্গসংগঠনের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ। 

[৭] বর্তমানে চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সম্পাদক শেখ ফজলে নাঈম ও সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা চট্টগ্রামে অবস্থান করে সাংগঠনিক কাজ করছেন। তিন সাংগঠনিক কমিটির সম্মেলন করতে ইতিমধ্যে নানা প্রস্তুতি শেষ হয়েছে।  

[৮] এদিকে চট্টগ্রামের একাধিক নেতা-কর্মী বলেন, যুবলীগের এই সম্মেলন ঘিরে এক প্রকার রাজনৈতিক উৎসবে পরিণত হয়েছে। আর সেইসব ত্যাগী নেতারা মনে করেন, এই উদ্দীপনা ধরে রাখতে যোগ্য এবং অতীতের ত্যাগ, নির্যাতন এবং দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে এমন নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে এবং সেটাই তাদের প্রত্যাশা।

[৯] চট্টগ্রাম যুবলীগের উত্তর, দক্ষিণ ও নগর তিন ইউনিটে জমাকৃত সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য ১৯১ টি সিভির মধ্যে চট্টগ্রাম উত্তর জেলায় সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ২২ জন, নগরীতে সভাপতি পদে ৩৫টি আর সাধারণ সম্পাদক পদে ৭৩ জন এবং দক্ষিণ জেলায় সভাপতি পদে ১৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৩৯ জন। তবে পরবর্তীতে আবারও তিন সাংগঠনিক কমিটির জন্য অন্য পদের প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত ও জমা নেওয়া হয়েছে। 

  • সর্বশেষ