শিরোনাম
◈ ১৭ বছরেও সিরিজ বোমা হামলার বিচার শেষ হয়নি ◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার ◈ ইউক্রেন যুদ্ধে মার্কিন অস্ত্রের কোনো প্রভাব পড়েনি: রাশিয়া  

প্রকাশিত : ২৬ মে, ২০২২, ০৩:৪৩ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২২, ০৭:০১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘এখন থেকে মাইর দেওয়ার অভ্যাস করুন’

ডেস্ক রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলা ‘প্রতিরোধের’ জন্য ছাত্রদলের প্রশংসা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি আরো বলেছেন, আমাদের ওপর হাত তুলেন, আমাদের হাত আর পকেটে থাকবে না। প্রতিবাদ করার অধিকার আমাদের আছে। সাংবিধানিকভাবে গণতন্ত্রের জন্য আমরা লড়াই করেছি। ইত্তেফাক

গয়েশ্বর বলেন, ছাত্রদল মার খেয়েছে, তার জন্য মর্মাহত, কিন্তু ধন্যবাদ ও সংগ্রামী অভিনন্দন জানাই যে, তারা পালটা প্রতিরোধ করেছে। সুতরাং এখন থেকে যেখানে আঘাত আসবে পালটা প্রতিরোধ করতে হবে, আঘাত করতে হবে। এই আঘাত করার জন্য আমাদেরকে সবসময় প্রস্তুত থাকতে হবে। এখন থেকে মাইর দেওয়ার অভ্যাস করতে হবে। আমরা পাকিস্তানকে পরাজিত করেছি, এখন যারা লাফালাফি করে তাদেরকে পরাস্ত করতে বেশি সময় লাগবে না।

বুধবার (২৫ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে বেগম খালেদা জিয়া ও নোবেল বিজয়ী ড. ইউনূসকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোর দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শেখ হাসিনা গুম-খুন করতে পারবে, জেলে ঢুকাতে পারবে কিন্তু দেশের মানুষের ক্ষুধা নিবারণ করতে পারবে না। এই ক্ষমতা শেখ হাসিনার নাই। দেশে যে দুর্ভিক্ষ দেখা দিচ্ছে, সেই দুর্ভিক্ষের হাত থেকে দেশের মানুষ রক্ষা পাবে না। তিনি বলেন, শ্রীলঙ্কার মতো এই দেশ থেকেও হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে। দেশের রিজার্ভের এ টাকা লুট করে রিজার্ভ খালি করা হয়েছে। ব্যাংকগুলো দেউলিয়া ঘোষণা করলে শ্রীলঙ্কার মতো অবস্থা হবে।

  • সর্বশেষ