শিরোনাম

প্রকাশিত : ২৬ মে, ২০২২, ০৯:২৫ সকাল
আপডেট : ২৬ মে, ২০২২, ১১:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপির সাবেক এমপি হাবিবের জামিন প্রত্যাহার

মহসীন কবির:[২] সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেতা, আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় ১০ বছরের দণ্ডিত বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের জামিন আদেশ প্রত্যাহার করেছেন হাইকোর্ট।

[৩] বুধবার (২৫ মে) বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর জানান, এ মামলায় ১০ বছরের দণ্ড হয়েছে হাবিবুল ইসলাম হাবিরের। আপিলেও দণ্ড বহাল রয়েছে। এ মামলায় ২৮ এপ্রিল হাইকোর্ট থেকে তার জামিন নেওয়া হয়েছিলো। আমরা সরকারপক্ষ এ জামিনের বিষয়টি জানতে পরিনি। গতকাল খবর পেয়ে আজকে আদালতের নোটিশে আনি। আজকে সাড়ে ১২ টার সময় স্পেশাল কোর্ট বসে তার বেইল অর্ডার রিকল (জামিন আদেশ প্রত্যাহার) করা হয়েছে। তিনি আরও জানান, ঈদের আগে ২৮ এপ্রিল অনেক ভিড় ছিল। সেই ভিড়ে মধ্যে এ জামিন হয়েছিল।

[৪] গত বছরের ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেতা, আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ তিনজনের সর্বোচ্চ ১০ বছর করে এবং বাকি ৪৭ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবীর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়