শিরোনাম
◈ ৫ দিন পর সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধার ◈ চাপের মুখে বরিস জনসনের পদত্যাগের ঘোষণা ◈ সেপ্টেম্বরের আগে বিদ্যুৎ সংকট কাটছে না, সকলকে সাশ্রয়ী হতে হবে ◈ মানিকগঞ্জে গরুবোঝাই ট্রলারডুবি ◈ ঈদের দিন রাত ১০টার মধ্যে বর্জ্য অপসারণ করা হবে: স্থানীয় সরকারমন্ত্রী ◈ যৌক্তিক কারণ দেখালে মোটরসাইকেলে বাধা দেবে না পুলিশ ◈ পি কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১৬ আগস্ট ◈ ১৭ বছর পর এই প্রথম ঈদে ছবি মুক্তি পাচ্ছে না শাকিব খানের ◈ যুদ্ধ ও নিষেধাজ্ঞায় সারাবিশ্বের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে, পণ্য আমদানি খরচ বাড়ছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবারে ইয়াওমুল আরাফা, হবে না জুম্মার জামাত

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৪:০৩ দুপুর
আপডেট : ১৪ মে, ২০২২, ০৪:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের

অহিংসা, মৈত্রী ও করুণার বাণী প্রচার করেছেন গৌতম বুদ্ধ

জি এম কাদের

শাহীন খন্দকার: [২] শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান। তিনি এ উপলক্ষে বাংলাদেশ সহ বিশ্বের সকল বোদ্ধাধর্মাবলম্বীদের প্রাণঢালা অভিনন্দন জানান। অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের আরো বলেন, মহামতি গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ এবং মহাপ্রয়াণের ঐতিহ্য বিজড়িত বৌদ্ধ পূর্ণিমা বিশ্বের সকল বৌদ্ধ ধর্মাবলম্বিদের কাছে অত্যন্ত পবিত্র ও সম্মানিত।

[৩] তিনি বলেন,“অহিংসা পরম ধর্ম” গৌতম বুদ্ধের এই অমীয় বাণী শান্তিময় বিশ্ব প্রতিষ্ঠায় খুবই গুরুত্বপূর্ণ। শনিবার (১৪ মে) জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস কেক্রেটারি -০২ খন্দকার দেলোয়ার জালালী গণমাধ্যমকে আজ এক বিবৃতিতে এতথ্য জানিয়েছেন। বিরোধী দলীয় উপনেতা আরো বলেন, ভয়-ভীতি, লোভ-লালসাকে উপেক্ষা করে মহামতি গৌতম বুদ্ধ মানুষের কল্যাণে শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বাণী প্রচার করেছেন।

[৪] শান্তি ও সম্প্রতির মাধ্যমে কল্যাণময় সমাজ গঠনই ছিলো গৌতম বুদ্ধে অনন্য প্রচেষ্টা। অভিনন্দন বার্তায় জি এম কাদের বলেন, পল্লীবন্ধু দেশের বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট” গঠন করে ইতিহাস হয়ে আছেন। পল্লীবন্ধু-ই সকল ধর্মের আচার-আচরণে সমান সুযোগ সৃষ্টি করেছিলেন। জাতীয় পার্টি চেয়ারম্যান বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সবার সুখ, শান্তি ও সম্বৃদ্ধি এবং উজ্জল ভবিষ্যত কামনা করেন।

 

  • সর্বশেষ