শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ০১:৩১ রাত
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৩:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রক্সিকাণ্ডে জড়িয়ে ছাত্রলীগ থেকে বহিষ্কার তন্ময়

প্রক্সিকাণ্ডে জড়িয়ে ছাত্রলীগ থেকে বহিষ্কার তন্ময়

ডেস্ক রিপোর্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রক্সিকাণ্ডে জড়িয়ে বহিষ্কার হয়েছেন  বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়। বৃহস্পতিবার (৪ আগস্ট) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মুশফিক তাহমিদ তন্ময় বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং রাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

বিজ্ঞাপ্তি উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. মুশফিক তাহমিদ তন্ময়কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালেয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের অন্যের হয়ে ভর্তি পরীক্ষায় ২ ঢাবি শিক্ষার্থীসহ চার জন এবং একজন মূল পরীক্ষার্থীসহ মোট পাঁচজনকে আটক করে এক বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠায় রাবির ভর্তি পরীক্ষার কাজে নিয়োজিত থাকা ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রক্সিদাতা বায়জিদ খানকে পুলিশি জিজ্ঞাসাবাদের পর রাবির ছাত্রলীগ নেতা মুশফিক তাহমিদ তন্ময়ের নির্দেশে ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়েছেন বলে স্বীকার করেছেন বায়জিদ। তার স্বীকারোক্তির একটি ভিডিও গণমাধ্যমের হাতে পৌঁছে। ভিডিওটা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

  • সর্বশেষ