শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ০৮:২৭ রাত
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ১২:৪৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতুতে সেলফি তুলে আইন ভাঙলেন প্রধানমন্ত্রী: ডা. জাফরুল্লাহ

ড. জাফরুল্লাহ চৌধুরী

শাহীন খন্দকার: গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সরকার এতো দিন বলে আসছে বিদ্যুতে আমাদের সারপ্লাস। এখন বলছে সাশ্রয় করতে হবে। দুর্নীতি করলে যা হয়। আমরা এখন সে অবস্থায় আছি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের প্রত্যেকটা ভালো কাজের সুফল সাধারণ মানুষের কাছে পৌঁছে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে আজকে পদ্মা সেতুর জন্য সাধারণ মানুষের হাসি কান্নায় পরিনত হয়েছে। তিনি বলেন, আজকে চারদিকে অভাব-অনটন, কান্না। ৩০ লাখ মানুষ যদি খাবার না পায়। আপনার আমার মুখের ভেতর গরুর মাংস ঢুকবে?

প্রধানমন্ত্রীর প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, পদ্মা সেতুতে সেলফি তুলে আইন ভাঙলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ও তার ছেলে সজীব ওয়াজেদ জয় পদ্মা সেতুতে গিয়ে সেলফি তুলে। এর আগে ঘোষণা হয়েছে পদ্মাসেতুতে কোনো সেলফি তুলা যাবে না। তার মানে আইন তার জন্য না। আইন আপনার জন্য না আর আমাদের জন্য, এটা হতে পারে না।

তিনি বলেন, এর অন্যতম কারণ হলো গণতন্ত্র। ঈদ উপলক্ষে ১০ হাজার অসহায় দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে গণস্বাস্থ্য কেন্দ্রের খাবার সহায়তা প্রদান ত্রান বিতরণ কর্মসূচির উদ্বোধনী বক্তব্যে বুধবার (৬ জুলাই) তিনি একথা বলেন।

গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা.জাফরুল্লাহ চৌধুরী বলেন, সাংবাদিকদের কথা বলতে দিতে হবে। যতো কালাকানুন আছে উঠিয়ে নিতে হবে। সাংবাদিকদের সংকট সময়ে গণস্বাস্থ্য কেন্দ্র পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠান ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র সাংবাদিকদের সব সময় সহায়তা করার চেষ্টা করছে। সাংবাদিকদের সহায়তার পাশাপাশি চিকিৎসা সেবা দিবে গণস্বাস্থ্য কেন্দ্র।

এসময়ে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বলেন, সামনে কোরবানি ঈদ উপলক্ষ্যে গণস্বাস্থ্য কেন্দ্র প্রতি পরিবারকে চার কেজি চাল, ১ কেজি মুরগীর মাংস, আধা লিটার সোয়বিন তেল, দুই কেজি আটা ও আলু, লবণ, মরিচের গুঁড়া, মসলাসহ একটি প্যাকেজ খাদ্য উপহার দিয়েছি। এতে একটি পরিবার অন্তত এক সপ্তাহ খেতে পারবে। আজ থেকে ঢাকা শহরে ধানমন্ডি গণস্বাস্থ্যের সামনে,কদমতলী, হাতিরপুল, পুরানো পল্টন, উত্তর বাড্ডাসহ বিভিন্ন এলাকায় ২ হাজার পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

অনুষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর উপস্থাপনায় বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারী মহাসচিব সাংবাদিক শফিউল আলম দোলন। উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, অধ্যাপক শওকত আরমান, মানব সম্পদ বিভাগের কর্মকর্তা শাওনাজ পারভিন প্রমূখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়