শিরোনাম

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৬:৪৫ বিকাল
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৬:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আলোচনা সভায় আব্দুল্লাহ আল নোমান

সরকার পতন আন্দোলনের মনোভাবে বিএনপির ঘাটতি আছে

আব্দুল্লাহ আল নোমান

শাহীন খন্দকার: সরকার পতন আন্দোলনের মনোভাবে বিএনপির ঘাটতি আছে বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, সরকার পতনে আমাদের নেতাকর্মীদের যে মনোভাব ও ক্ষুদ্ধতা থাকা দরকার তার মধ্যে ঘাটতি রয়েছে। সরকার পতনে সব রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ করতে হবে।

মঙ্গলবার (৫ জুলাই) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘চলমান রাজনৈতিক সংকট ও গ্রহণযোগ্য নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নোমান বলেন, গ্রহণযোগ্য নির্বাচন জনগণের আন্দোলন। জনগণই লড়াই করে এই সরকারের পতন ঘটাবে। আমাদেরকেও আরও শক্তিশালী হতে হবে। এই সরকারের পরাজয় তারা নিজেরাই নির্ধারণ করে দিচ্ছে। এখন শুধু তাদেরকে আন্দোলন করে পরাজয় নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা ড. শেখ ফরিদুল ইসলামের সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণের বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, চলমান রাজনৈতিক সংকটের জন্য দায়ী শেখ হাসিনা। তিনি বিদায় নিলে দেশের সব রাজনৈতিক সংকটের সমাধান হবে।

তিনি বলেন,বাংলাদেশের রাজনীতির দুটি ধারা। একটি আধিপত্যবাদী, আরেকটি জনমুখী। আধিপত্যবাদীরা চায় তাদের অনুগত সরকারকে টিকিয়ে রাখতে। আর তাদের অনুগতরাই এখন রাষ্ট্র ক্ষমতায়।

আব্দুস সালাম বলেন, ভয়াবহ বন্যার সময় যারা নেচে গেয়ে সেতু উদ্বোধনের অনুষ্ঠান করে তাদের জন্য লজ্জা হয়। পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই দেশে কোনো শক্তিশালী বিরোধী দল নেই।

তিনি বলেন, যারা গণতন্ত্রে বিশ্বাস করে তাদেরকে এক মঞ্চে আসতে হবে। যারা আলাদা থেকে একই সঙ্গে সরকার ও বিএনপির বিরোধিতা করে তারা মূলত সরকারকে টিকিয়ে রাখতে চায়।

এসময়ে আরো বক্তব্য রাখেন, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, সাবেক এমপি বিলকিস ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু, কৃষক দলের যুগ্ম সম্পাদক শাহ আব্দুল্লাহ আল-বাকী, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি আমির হোসেন বাদশাসহ অন্য নেতারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়