শিরোনাম
◈ আপতত বড় আন্দোলন নয়, ইস্যুভিত্তিক কর্মসূচী নিয়ে এগিয়ে যাবে বিএনপি ◈ রাজধানীতে এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার ◈ মূল্যবৃদ্ধির প্রতিবাদে উত্তাল সিয়েরা লিওন, নিহত অন্তত ২৭ ◈ নিম্নআয়ের মানুষ ১০০ টাকায় কবর দিতে পারবেন ডিএনসিসির কবরস্থানে ◈ প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ান প্রকৌশলী ◈ আইএসের বোমা হামলায় মারা গেছেন তালিবানের এক শীর্ষ আলেম ◈ কুষ্টিয়ায় হত্যা মামলায় চার জেএমবিসহ ছয় জনের যাবজ্জীবন ◈ ঢাকার ৪ কেন্দ্রে হবে 'বি' ইউনিটের গুচ্ছ পরীক্ষা ◈ রাতে হাতে মেহেদী দিয়ে ঘুমালেন কিশোরী, সকালে মা দেখলেন ঝুলন্ত মরদেহ ◈ ‘হাওয়া’ সিনেমায় বন্য প্রাণী আইন লঙ্ঘিত হয়েছে: বন্য প্রাণী অপরাধ দমন ইউনিট

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০২:৪৫ রাত
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যতবারই নিরপেক্ষ নির্বাচন হয়েছে ততবারই বিএনপি ক্ষমতায় এসেছে: মির্জা আব্বাস

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী, মেয়র মির্জা আব্বাস বলেছেন, যতবারই নিরপেক্ষ নির্বাচন হয়েছে ততবারই বিএনপি ক্ষমতায় এসেছে। তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপি যাবে যদি হাসিনা না থাকে, হাসিনাকে রেখে বাংলাদেশে কোন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না।

সাবেক মেয়র, মন্ত্রী ও বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ৪ জুলাই ২০২২, সোমবার বিকেলে খিলগাঁও থানাধীন ১, ২ এবং ৩ নম্বর ওয়ার্ড বিএনপি’র সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ যখন ভোট দেয়ার সুযোগ পেয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাংলাদেশের প্রধানমন্ত্রী বানিয়েছেন। তিনি নির্বাচন কমিশনের সমালোচনা করে বলেন, যে নির্বাচন কমিশন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে একজন বিনা ভোটের সাংসদকে সামাল দিতে পারে না সেই কমিশন জাতীয় নির্বাচনে ৩০০ জন ভোট ডাকাতকে কিভাবে সামলাবেন ?

মির্জা আব্বাস সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছাত্র-ছাত্রীদের ওপর ছাত্রলীগ নামধারীদের হামলা এবং ফেনী, সিলেট সুনামগঞ্জ সহ দেশের বিভিন্ন অঞ্চলে ত্রাণ কার্যক্রমে আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও বাধার প্রতিবাদ করে বলেন, বিএনপি গুন্ডামী করে না, সন্ত্রাস করে না, কিন্তু আঘাত যদি আসে পাল্টা আঘাত করতে দ্বিধা করে না।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক ও খিলগাঁও থানা বিএনপি’র সাবেক সভাপতি ইউনুস মৃধা’র সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-নগর বিএনপি’র যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন খোকন, লিটন মাহমুদ, সদস্য এ্যাডভোকেট ফারুক উল ইসলাম, জামিলুর রহমান নয়ন, সাইফুল্লাহ খালিদ রাজন সহ মহানগর ও স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম সরকারপ্রধানের সমালোচনা করে বলেন, দেশের মানুষ যখন পানিতে ভাসে তিনি তখন সংসদে, পদ্মা সেতুতে সংগীতের আয়োজন করেন। দূর্গত মানুষের পাশে তিনি বা তাঁর সরকার বা দলের কেউ নাই। মানুষ ত্রাণ পাচ্ছে না অথচ পদ্মা সেতুতে আসা তাঁর দলীয় নেতাকর্মীদের জন্য কোটি কোটি টাকা অপচয় করে টয়লেট বানান। জনাব আবদুস সালাম দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমান সহ দলীয় নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি করে বলেন, অপেক্ষা করেন, ক্ষমতা ছাড়েন হাজার হাজার মামলা আপনার জন্যও প্রস্তুত হয়ে আছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু নেতাকর্মীদেরকে আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকার আহবান জানিয়ে বলেন, আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া নয় বছর স্বৈরাচার বিরোধী আন্দোলন-সংগ্রাম করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। কিন্তু শেখ হাসিনা সেই গণতন্ত্রকে হত্যা করেছে, আমাদের নেত্রীকে মিথ্যা মামলায় ফরমায়েসী সাজা দিয়ে আটক করে রেখেছে। আন্দোলন করেই গণতন্ত্র এবং ‘গণতন্ত্রের মা’ বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়