শিরোনাম

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ০৯:১৯ রাত
আপডেট : ০৪ জুলাই, ২০২২, ০২:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশে পৌঁছেছে মুকুল বোসের মরদেহ

মুকুল বোস

মিনহাজুল আবেদীন: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের মরদেহ দেশে পৌঁছেছে। রোববার (০৩ জুলাই) বিকেলে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ভারতের চেন্নাই থেকে ঢাকায় এসে তার মরদেহ পৌঁছায়। বাসস

এ সময়ে বিমান বন্দরে উপস্থিত থেকে মুকুল বোসের লাশ গ্রহণ করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লে কর্ণেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

শনিবার ভোর পাঁচটা বিশ মিনিটে ভারতের চেন্নাইয়ের এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুকুল বোস মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে মুকুলবোসের বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও একমেয়ে রেখে গেছেন।

আগামীকাল সোমবার (৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের পক্ষ্য থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে। এছাড়াও ১২ টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এবং সাড়ে ১২ টায় জগন্নাথ হলে মুকুল বোসের মরদেহে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ্য থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে। তবে তার শেষকৃত্য অনুষ্ঠানের বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি। 

মুকুল বোস গত ১৬ মে ঢাকার রায়েরবাজারের বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে মোহাম্মদপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরদিন সেখান থেকে স্কয়ার হাসপাতালের করোনারিকেয়ার ইউনিটে ভর্তি করা হয় তাকে। তার অবস্থার আরও অবনতি হলে লাইফ সাপোর্টদেওয়া হয়। এর পরে ভারতে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয় মুকুল বোসকে। সেখানেই শনিবার ভোরে তার মৃত্যু হয়। 

২০০৭ সালে জরুরি অবস্থার সময় ওবায়দুল কাদের, সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে মুকুলবোসও ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের সবশেষ জাতীয় সম্মেলনের পর ২০১৭ সালের ১ জানুয়ারি মুকুল বোসকে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য করে। 

  • সর্বশেষ