শিরোনাম

প্রকাশিত : ০১ জুলাই, ২০২২, ০৭:৫৭ বিকাল
আপডেট : ০১ জুলাই, ২০২২, ০৭:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বরাদ্দের নামে মহা লুটপাট হচ্ছে: গণফোরাম

মোস্তফা মোহসিন মন্টু

শরীফ শাওন: সরকার উৎপাদনহীন খাতে বরাদ্দের নামে মহা লুটপাট করছে, কিন্তু বেকার যুবকদের জন্য কোনো কর্মসংস্থানের সৃষ্টির উদ্যোগ নেই বলে মন্তব্য করেছেন গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

তিনি বলেন, আপনারা উন্নয়নের যে কল্পকাহিনী শোনাচ্ছেন এগুলো জনগণের উন্নয়ন নয়, আপনাদের সুবিধাভোগী দুর্নীতিবাজদের উন্নয়ন। শুক্রবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে গণফোরাম ঢাকা মহানগর দক্ষিণের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি কথা বলেন।

বর্তমান সরকারের আমলে ছয় দফা জীবিত আছে কিনা প্রশ্ন জানিয়ে তিনি বলেন, ছয় দফাকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হয় না। এ সরকার মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে দুঃশাসনের রাজত্ব কায়েম করে মুক্তিযুদ্ধের অঙ্গীকার থেকে বহুদূর চলে গেছে।

পাকিস্তান আমলে ভোট-ভাতের অধিকার নিয়ে সংগ্রাম আন্দোলন করেছি জানিয়ে বলেন, আজ ৫০ বছর পরেও একইভাবে ভোটের অধিকার আদায়ে লড়াই করছি, বেঁচে থাকার জন্য লড়াই করছি।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নকে প্রশ্নবিদ্ধ করে বলেন, কোন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের কথা বলছেন? মুক্তিযুদ্ধ কোটার নামে তরুণ মেধাবীদের দেশের সেবা করা ও নেওয়া থেকে বঞ্চিত করছেন। এটা মুক্তিযুদ্ধের চেতনা নয়, মুক্তিযুদ্ধের চেতনা হলো সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের মাধ্যমে কার্যকরী গণতন্ত্র প্রতিষ্ঠা করা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়