শিরোনাম

প্রকাশিত : ২৯ জুন, ২০২২, ০৮:২৪ রাত
আপডেট : ২৯ জুন, ২০২২, ০৮:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগামী নির্বাচন হবে অবাধ ও সুস্থ প্রতিযোগিতামূলক: রওশন

রওশন এরশাদ

শাহীন খন্দকার: জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বলেছেন, একাদশ জাতীয় সংসদের বেশিরভাগ সময় আমরা পূর্ণ করেছি। দেশের সবকটি রাজনৈতিক দলই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। আমি মনে করি, সব দলের অংশ গ্রহণে আগামী নির্বাচনটি হবে সুষ্ঠু, অবাধ ও সুস্থ প্রতিযোগিতামূলক।

তিনি বলেন, দেশের উন্নয়নের জন্য টেকসই গণতন্ত্রের প্রয়োজন। আর সেজন্যেই আমাদের সবাইকে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আজ বুধবার ২৯ জুন একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

বেগম রওশন এরশাদ বলেন, করোনাভাইরাস সংকট মোকাবিলায় গুরুত্ব দিয়ে প্রণয়ন করা দেশের ৫১তম বাজেট প্রস্তাব করা হয়েছে। তবে করোনা মহামারির সংকট কাটার আগেই শুরু হয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, যার প্রভাব ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। বিশেষ করে খাদ্য-পণ্যের বাজারে বিরাজ করছে চরম অস্থিরতা। এমন এক সময়ে ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণা করা হলো।

তিনি বলেন, করোনা মহামারি-পরবর্তী নতুন বিশ্বের সামনে কঠিন এক চ্যালেঞ্জ এনে দিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। যার প্রভাবে সারা বিশ্বেই জ্বালানিসহ সব ধরনের পণ্যের মূল্য বাড়ছে লাফিয়ে লাফিয়ে। আমদানি কমানোর কৌশল নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি বাজেটের ওপর ইস্যুভিত্তিক বিস্তারিত আলোচনায় যাচ্ছি না।

রওশন এরশাদ বলেন, তবে প্রস্তাবিত বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, সামাজিক সুরক্ষা এবং বিনিয়োগ ও কর্মসংস্থান খাতে বরাদ্দ বৃদ্ধি করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি। সর্বজনীন পেনশন চালু ও যুব-বাজেটের জন্য অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। তবে মেডিটেশন সেবা একটি মানসিক স্বাস্থ্যসেবা কাজেই 
একে ভ্যাটের আওতামুক্ত রাখা উচিত।

বিরোধী দলীয় নেতা বলেন, অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট ভয়াবহ বন্যায় বড় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে সিলেট, উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন অঞ্চলে। বিপুল সংখ্যক রাস্তা বাড়ি-ঘর এবং ফসলি জমি প্লাবিত হয়েছে। এই পরিস্থিতিতে মানুষ অবর্ণনীয় কষ্টে আছে। আমি মনে করি বন্যা মোকাবিলায়  স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা, গ্রহণ ও দ্রুত বাস্তবায়ন করা প্রয়োজন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়