শিরোনাম
◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী  ◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের

প্রকাশিত : ২৬ মে, ২০২৩, ০৭:৪৯ বিকাল
আপডেট : ২৭ মে, ২০২৩, ০৯:৫০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজীপুরের মত আরো চারটি সিটির ভোটেও গণতন্ত্রের বিজয় হবে: ওবায়দুল কাদের 

ওবায়দুল কাদের

এম এম লিংকন: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, একইভাবে জাতীয় নির্বাচনও অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে। গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রংপুর যে সিটি নির্বাচন হয়েছে সেগুলো সুষ্ঠু হয়েছে।

শুক্রবার (২৬ মে) আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব তা গাজীপুরের সিটি নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে। অথচ একটি মহল শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয় ও তার দুর্নাম ছড়ায়। অথচ শেখ হাসিনা বলেছেন সহ্য করতে।

তিনি বলেন, জ্বালানি সংকট, এটা সারা বিশ্বের সংকট। শেখ হাসিনাকে কয়দিন আগে কাতারের আমির আশ্বস্ত করেছেন বাংলাদেশের জ্বালানির সংকট হবে না। প্রধানমন্ত্রী আজকে আমাদের মাঝে আছেন, তিনি আছেন বলে আমরা আশ্বস্ত হই, মানুষ আস্থা পায়। মানুষ বলে বঙ্গবন্ধুর কন্যা দুর্নীতি করতে পারেন না। বঙ্গবন্ধুর কন্যা জনগণের ভাগ্য উন্নয়ন বড় মনে করেন। এই প্রধানমন্ত্রীকে নিয়ে যখন মির্জা ফখরুলরা গালিগালাজের ভাষায় কথা বলে, হত্যার হুমকি দেন, বাংলাদেশের মানুষ কষ্ট পায়। শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে আওয়ামী লীগের লক্ষ লক্ষ ভোট বেড়ে গেছে। আর তোমাদের ভোট কমতে শুরু করেছে। আরও কমে যাবে। কম কমতে তলানিতে গিয়ে ঠেকবে। 

বিএনপির উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, আমি বলব আপনারা কাজ করে যান। আমাদের মধ্যে কেউ খারাপ কাজ করলে তাকে সংশোধন করুন। তাকে ভালো কাজে অনুপ্রাণিত করুন। শেখ হাসিনার উন্নয়ন আর আমাদের নেতাকর্মীদের ভালো আচরণ, এ দুই নিয়ে আমাদের আগামী নির্বাচনে জয় লাভের হাতিয়ার। শেখ হাসিনাকে হত্যার হুমকি - এটা স্লিপ অব টাং নয় বলে মন্তব্য করেন তিনি। 

মার্কিন ভিসা নীতি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে আমরা বাধা দিবো কেন? আমাদের দেখা দরকার কারা নির্বাচনে বাধা দিচ্ছে। যারা নির্বাচন চায় না। তত্ত্বাবধায়ক চায়। তত্ত্বাবধায়ক হবে না। কোন বিদেশি বন্ধু একবারও কাউকে বলেনি তত্ত্বাবধায়ক সরকার নিয়ে। যারা নির্বাচনে বাধা দেয় তাদের বিরুদ্ধে এ ভিসানীতি কার্যকর হয় কিনা সেটা দেখার বিষয়। 

ওবায়দুল কাদের বলেন, এ ভিসা পলিসি দেখে বিএনপির ঘুম হারাম। ফখরুলের মুখ শুকিয়ে গেছে। দন্ডিত তারেক রহমান প্রতিনিয়ত অনলাইনে বক্তব্য দিয়ে যাচ্ছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দন্ডিত ব্যক্তি কি করে প্রতিদিন রাজনৈতিক বক্তব্য দিয়ে যাচ্ছে? আদালতের আদেশ কেন মানছে না তারেক? মনের মতো না হলে তারা আদালত আইন মানে না। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

এমএল/এসএইচবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়