শিরোনাম
◈ অবশেষে মার্কিন সিনেটে সাড়ে ৯ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ পাস ◈ কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ ◈ ইউক্রেনকে এবার ব্রিটেননের ৬১৭ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা ◈ থাইল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে ৩৩ জনের মৃত্যু ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ ◈ প্রথম ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন ◈ প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাত চেয়ারম্যানসহ ২৬ জন নির্বাচিত ◈ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ২৫ মে, ২০২৩, ০৪:৩৩ দুপুর
আপডেট : ২৫ মে, ২০২৩, ০৪:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়াকে হত্যার হুমকি দেয়া হয়েছিল, তখন তো কোনো কথা ওঠেনি: রিজভী

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী আহমেদ

মঈন উদ্দিন, রাজশাহী: জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় নেতা আবু সাইদ চাঁদকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে গ্রেপ্তারের পর রাজশাহী বিএনপির পক্ষ থেকে জরুরি সংবাদ সম্মেলনে ডাকেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী বিএনপির কার্যালয়ে দল ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা-হয়রানি, পুলিশ ও গোয়েন্দা বাহিনী দিয়ে গ্রেপ্তারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন তিনি। 

এ সময় সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, এত ভয় কীসের?  এতো নেতাকর্মীদের গ্রেপ্তার কেন? সারাদেশে ৬৮০ নেতাকর্মীদের আটক করা হয়েছে। সরকার ভয় পেয়েছে। তাদের কাণ্ডজ্ঞান লোপ পেয়েছে। তাই তারা অস্ত্রের ভাষায় কথা বলছে। দলীয় চেতনায় পুলিশ তৈরি করেছে। তারা মিছিলে পাখির মতো গুলি করে অনেক নেতাকর্মীদের অন্ধ করেছে। আহত করেছেন এবং পৃথিবীর মায়া ত্যাগ করাচ্ছে। এরপরও আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি চলবে।

তিনি বলেন, অত্যাধুনিক অস্ত্র দিয়ে বিএনপি অফিস ঘিরে রাখা হয়েছিলো। এটা কেন? কোন সংবিধানে এ অধিকার আছে?

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা আরো বলেন, যখন চারবারের প্রধানমন্ত্রীকে পদ্মা সেতু থেকে পদ্মা নদীতে চুবিয়ে ফেলে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। জাতীয় সংসদে দাঁড়িয়ে খালেদা জিয়াকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল, তখন তো কোনো কথা ওঠেনি। তাই চাঁদ ইস্যুতেও আমি কোনো কথা বলতে পারব না।

সংবাদ সম্মেলনে রুহুল কবীর রিজভী রাজশাহী শহরে যেসব বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়েছে সেগুলো প্রত্যাহার ও গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

এ সময় সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুনুর রশিদসহ জেলা ও মাহানগর বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর হুমকিদাতা বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১১টার দিকে রাজশাহী মহানগরীর কোর্ট ভেড়িপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাকে আদালতে পাঠানো হয়েছে। সম্পাদনা: জেরিন আহমেদ

প্রতিনিধি/জেএ/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়