শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২৩, ০৭:০৭ বিকাল
আপডেট : ০১ এপ্রিল, ২০২৩, ০৯:৩৩ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সারা দেশের জেলা ও মহানগরে বিএনপির অবস্থান কর্মসূচি শনিবার

বিএনপি

রিয়াদ হাসান: যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ১০ দফা দাবি আদায়ের দাবিতে শনিবার (১এপ্রিল) সারা দেশের জেলা ও মহানগর পর্যায়ে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। এসব কর্মসূচিতে দলের মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় নেতারা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

শুক্রবার (৩১ মার্চ) দলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিএনপি নেতারা কে কোন এলাকায় দায়িত্বে থাকবেন দলটির পক্ষ থেকে তা জানিয়ে দেওয়া হয়েছে।

কর্মসূচি অনুযায়ী, ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ কমিটি যৌথভাবে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে।

‘১২ দলীয় জোট’ বিজয় নগর পানির ট্যাংকের সামনে, বাংলাদেশ লেবার পার্টি ও সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট আলাদাভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং গণতান্ত্রিক বাম ঐক্য পল্টন মোড়ে অবস্থান কর্মসূচি করবে। বেলা ১১টায় এসব কর্মসূচি শুরু হবে। বিডি নিউজ ২৪.কম

বিকাল ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি পান্থপথে দলের কার্যালয়ের সামনে এবং বিকাল ৪টায় ‘গণফোরাম-পিপলস পার্টি’ আরামবাগে গণফোরাম চত্বরে দুই ঘণ্টা গণ-অবস্থান কর্মসূচি করবে।

গণ সংহতি আন্দোলন বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এবং ‘সরকারের দমন-পীড়নের বিরুদ্ধে’ প্রতিবাদ সমাবেশ করবে।

গণঅধিকার পরিষদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, তারা গণমাধ্যমে স্বাধীনতা, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, র‌্যাবের হেফাজতে নওগাঁয়ের সুলতানা জেসমিনের মৃত্যু এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে।
গণতন্ত্র মঞ্চের নেতারা জানান, শনিবার তাদের কোনো কর্মসূচি নেই। রোববার বিএনপির সঙ্গে সংলাপের পরদিন বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা প্রতিবাদ সমাবেশ করবেন।

সংসদ নির্বাচনের এক বছর আগে বিভাগীয় শহরগুলোতে সমাবেশের পর গত বছরের ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি ঘোষণা করে বিএনপি। এরপর থেকে যুগপৎ আন্দোলন কর্মসূচি হিসেবে ২৪ ডিসেম্বর থেকে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো ধারাবাহিকভাবে গণমিছিল, অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ শুরু করে।

গত ১২ ফেব্রুয়ারি থেকে ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে মহানগর পর্যন্ত কয়েক দফায় পদযাত্রার কর্মসূচি করেছে বিএনপি। রমজান মাস শুরুর আগে গত ১৮ মার্চ সবশেষ তারা সারাদেশে প্রতিবাদ সমাবেশ করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়