শিরোনাম
◈ গাজায় যুদ্ধবিরতি হলেও হিজবুল্লাহর বিরুদ্ধে হামলা বন্ধ হবে না:ইসরায়েল ◈ চার মাসের মধ্যেই প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ ◈ পিলখানা হত্যাকাণ্ডের দিবসটির গুরুত্ব বাড়াতে সরকার কার্যকর উদ্যোগ নেবেন, আশা জি এম কাদেরের ◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে ইসরায়েল: লুলা দা সিলভা ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০২:০০ দুপুর
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০৫:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দ্রব্যমূল্য বাড়লেও অনেকের চেয়ে আমরা ভালো আছি: কাদের

ওবায়দুল কাদের

আনিস তপন: সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বুধবার (২৯ মার্চ) সমসাময়িক ইস্যুতে ব্রিফিংকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সারা বিশ্বের মতো বাংলাদেশেও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। তবে ধীরে ধীরে নিত্যপণ্যের দাম আরো কমবে।

এ সময় বিভিন্ন দেশের বর্তমান অবস্থা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দেখুন, ফ্রান্স, জার্মানির কী অবস্থা। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পর সারা বিশ্বে দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতি দেখা দিয়েছে। 

নির্বাচন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ইউরোপীয় ইউনিয়নসহ (ইইউ) সবাই চায় বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হোক। তবে অবশ্যই সংবিধান মেনে নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে।

আগামী জাতীয় নির্বাচনে বিএনপি আসবে কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, তারা নির্বাচনে আসুক বা না আসুক, তা নিয়ে তো আমাদের উদ্বেগের কিছু নেই। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে নষ্ট করেছে বিএনপি, এখন আর তার প্রয়োজন নেই। 

জনগণ বিএনপিকে পছন্দ করে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যদি আন্দোলনে জনগণের অংশগ্রহণ থাকতো, তাহলে গণঅভ্যুত্থান না হলেও গণআন্দোলন হতো। কিন্তু যা হচ্ছে তা তাদের (বিএনপির) নেতাকর্মীদের আন্দোলন। উন্নয়ন হচ্ছে বলেই বিশ্বের বহু দেশ বাংলাদেশের প্রশংসা করছে। সম্পাদনা: মাজহারুল ইসলাম

এটি/এমআই/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়