শিরোনাম
◈ ব্যাংককে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ◈ অবশেষে মার্কিন সিনেটে সাড়ে ৯ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ পাস ◈ কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ ◈ ইউক্রেনকে এবার ব্রিটেননের ৬১৭ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা ◈ থাইল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ ◈ প্রথম ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন ◈ প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাত চেয়ারম্যানসহ ২৬ জন নির্বাচিত ◈ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ২১ মার্চ, ২০২৩, ০৩:৪৯ দুপুর
আপডেট : ২২ মার্চ, ২০২৩, ০১:১৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উন্নয়নের মধ্যদিয়েও দুর্বিসহ চাপা কান্নায় সাধারণ মানুষ: এনডিপি

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি

মনিরুল ইসলাম: ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, স্বাধীনতার ৫২ বছর পরে এসেও আমরা আমাদের অধিকারের কথা বলতে হয়। এখনও বাজারে গেলে চুপি চুপি এদিক ওদিক তাকিয়ে কম বাজার করতে হয়। চারিদিকে ব্যাপক উন্নয়নের মধ্যদিয়েও কোথায় যেন দুর্বিসহ চাপা কান্নায় সাধারণ মানুষ অসহায় হয়ে পড়ছে। এখান থেকে জাতিকে মুক্তি না দিলে স্বাধীনতার অর্জন ম্লান হয়ে যাবে। 

তিনি বলেন, আমরা ১৯৭১ সালে এই জন্য যুদ্ধ করিনি। মানুষের ভোট ও ভাতের অধিকার এটি সাংবিধানিক অধিকার। এই অধিকার কেড়ে নেওয়ার ক্ষমতা কারো নেই। 

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি জাতির জনক বঙ্গবন্ধু জ্যেষ্ঠ কন্যা। জাতি আপনার দিকে তাকিয়ে থাকে। আপনি যদি ভুল করেন তাহলে এই মাশুল অন্য কেউ দিতে পারবে না। সকল রাজনৈতিক দলকে নির্বাচনমুখী করতে হলে জাতীয় ঐক্যের বিকল্প কোন পথ খোলা নেই। 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এনডিপি’র আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে পার্টির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, রমজান এলেই দ্রব্যমূল্যের উর্ধগতি লাগামহীন হয়ে পরে, এ যেন দেখার কেউ নেই? 

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্টির প্রেসিডিয়াম সদস্য এডভোকেট ফরিদ উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, মহিলা শাখার সদস্য সবিচ রওশন আরা পারভীন মিলি, দপ্তর সম্পাদক আরকে রিপনসহ প্রমুখ।

আলোচনা শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধা সহ সকল গণতান্ত্রিক আন্দোলনে যারা আত্মত্যাগ করেছেন এবং সম্প্রতি এক্সপ্রেসওয়ে বাস খাদে পড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন।

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযথ মর্যাদার সাথে পালনের জন্য এনডিপির সকল নেতাকর্মীদেরকে আহ্বান জানান।

এমআই/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়