শিরোনাম

প্রকাশিত : ২০ মার্চ, ২০২৩, ০৮:৫২ রাত
আপডেট : ২০ মার্চ, ২০২৩, ০৮:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বৈরাচারী সরকারের হাত থেকে জনগণকে মুক্ত করতে হবে: খন্দকার মোশাররফ

খন্দকার মোশাররফ

রিয়াদ হাসান: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন বলেছেন, সরকার সহজে বিদায় হবে না। আমার বিশ্বাস, এদেশের জাতীয়তাবাদী, গণতান্ত্রিক, দেশপ্রেমিক শক্তির নেতৃত্বে ইস্পাত কঠিন ঐক্য সৃষ্টি করে, আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের হাত থেকে জনগণকে মুক্ত করতে হবে। আর এই কাজ যদি আমরা করতে পারি তাহলে খন্দকার দেলোয়ার হোসেনের স্মৃতির ওপর শ্রদ্ধা নিবেদন সফল হবে, সার্থক হবে।

সোমবার (২০ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবে দোয়া মাহফিল ও স্মরণ সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকীতে এই সভার আয়োজন করে খন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন ।

তিনি বলেন, আজ দেশের সকল জনগণ এই সরকারের বিদায় চায়। আজ যদি খন্দকার দেলোয়ার হোসেন সাহেব বেঁচে থাকতেন, সরকার বিদায়ের আন্দোলনে একজন বিশাল সেনাপতির ভূমিকা তিনি পালন করতেন।

বিএনপি এই নেতা বলেন, জনগণের প্রতি এ সরকারের কোনো দায়বদ্ধতা নেই বলে বড় বড় দুর্নীতি, মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি, ব্যাংক দুর্নীতি, ব্যাংক লুট, চাঁদাবাজি এমন কোনো অপকর্ম নেই তারা করেনি। আজ দেশের অর্থনীতি ধ্বংসের পথে, ব্যাংকগুলো দেউলিয়া হয়ে গেছে। ডলারের অভাবে ব্যবসায়ীরা এলসি করতে পারছেন না। প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরো বলেন, বিদ্যুতের মাধ্যমে সিন্ডিকেট করে হাজার কোটি টাকা লুট করার সুযোগ করে দিয়েছে সরকার। আজ অর্থনীতি ধ্বংস। দলীয়করণের কারণে বিচারব্যবস্থা ধ্বংস। বানোয়াট মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ফরমায়েশি রায়ে তিনি আজ গৃহবন্দি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে এরকমই ফরমায়েশি রায় দিয়ে তাকে বিদেশে থাকতে বাধ্য করা হয়েছে।

সাংবাদিক নেতা কবি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা মোস্তাফিজুর রহমান ইরান, প্রয়াত খন্দকার দেলোয়ার হোসেনের পরিবারের সদস্য এছাড়া বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।

আরএইচ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়