শিরোনাম
◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা ◈ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩, ০৫:১৯ বিকাল
আপডেট : ১৮ মার্চ, ২০২৩, ০৫:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী দুঃশাসন থেকে দেশের জনগণ মুক্তি চায়: গণফোরাম

গণ-সমাবেশ

রিয়াদ হাসান: গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু বলেন, আওয়ামী দুঃশাসন থেকে আমরা মুক্তি চাই, দেশের জনগণ মুক্তি চায়। মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে সকল দ্রব্য মূল্য। সাধারণ জনগণ একেবারেই শেষ হয়ে গেছে, বাংলাদেশের মানুষ ভালো নেই। এই দুঃশাসনের অবসান ঘটাতে নির্দলীয়-নিরপেক্ষ্য সরকারের অধিনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনতার সরকার প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। সেই লক্ষ্যে এই অবৈধ সরকারকে হটাতে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে, যার মাধ্যমে জনগণ অর্থনৈতিক মুক্তি এবং ভোটাধিকার ফিরে পাবে। আজ দুর্নীতি বিরোধী গণ-সমাবেশে এই আমাদের শপথ।

শনিবার (১৮ মার্চ) বেলা ১১টায় গণফোরাম চত্বরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ১০ দফা দাবি আদায় এবং সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) যৌথ উদ্যোগে এই সমাবেশ হয়। বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেন, আমাদের চাওয়া জনগণের অধিকার আদায়।

যে সরকার জনগণের ভোটাধিকার আদায়ে বাঁধা দেয় তারা গণতন্ত্র বিরোধী সরকার। কোন দলীয় সরকারের অধীনে এদেশের জনগণ নির্বাচনে যাবে না। জনতার পক্ষে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবীতে গণফোরাম ও পিপলস পার্টির সংগ্রাম চলবে।

গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, সবকিছুতে দখলের রাজনীতি শুরু করেছে অবৈধ আওয়ামী সরকার। সর্বশেষ এই জাতি দেখেছে কীভাবে সুপ্রিম কোর্ট দখল করেছে। আওয়ামী লীগের নেতা ও মন্ত্রীদের দিকে তাকালে দেখি কতগুলো দানব-দৈত্য যারা দেশটাকে ছারখার করে দিচ্ছে। দানব-দৈত্য বিনাষের জন্য গণফোরাম ও পিপলস পার্টি রাজপথে নেমেছে। সকল গণতন্ত্রকামী রাজনৈতিক দলগুলোকে সাথে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলছে চলবে।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব জনাব আব্দুল কাদের বলেন, এই সরকার বলে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ পৌঁছে গেছে কিন্তু বাস্তবতা হলো টিসিবির লাইনে ভোর চারটা থেকে দাড়িয়ে থাকে সাধারণ মানুষ একটু কম দামে কেনার জন্য। শেয়ারবাজার, নির্বাচন ব্যবস্থা, বিচার ব্যবস্থা ধ্বংস করার জন্য এই সরকার দায়ী। অবিলম্বে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করার জন্য দাবি জানাচ্ছি।

গণফোরামের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানীর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন গণফোরামের একাংশের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ কে এম জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য আবদুল হাসিব চৌধুরী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধুসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এছাড়া বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম রণো, প্রেসিডিয়াম সদস্য মোস্তফা কামাল, নাজমা আক্তার, রানি শেখ, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম খলিল, জসিম উদ্দিনসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

আরএইচ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়