শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ৩০ জানুয়ারী, ২০২৩, ০৯:১১ রাত
আপডেট : ৩০ জানুয়ারী, ২০২৩, ০৯:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি গণতন্ত্রের কথা বলে নির্বাচনের আগেই সরকার উৎখাতের চক্রান্তে লিপ্ত: ইনু  

এম এম লিংকন: জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, কিছু মহল (বিএনপিসহ তাদের জোট) নির্বাচন নিয়ে গণতন্ত্রের কথা বলছে, আবার নির্বাচনের আগেই সরকার উৎখাতের চক্রান্ত করছে তারা। সোমবার (৩০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বিএসডি) আয়োজিত ‘বর্তমান জাতীয় ও আন্তর্জাতিক রাজনৈতিক প্রেক্ষাপটে করণীয়’ শীর্ষক আলোচনায়  এ কবথা বলেন তিনি।

তিনি বলেন, সরকার উৎখাতের চক্রান্তের আড়ালে আমরা দেখছি রাজাকার, জঙ্গি এবং জামায়াতসহ সাম্প্রদায়িক চক্র পুনর্গঠিত হচ্ছে এবং এদিক-ওদিকে হামলা করার চেষ্টা করছে। সুতরাং দেশে একদিকে গণতন্ত্রের ভিত্তির ওপর হামলার চক্রান্ত, অন্যদিকে সাধারণ মানুষের পেটে লাথি মারার দুর্নীতিবাজদের চক্রান্ত হচ্ছে। এই বিপদ-আপদ সামনে নিয়ে আমরা ২০২৩ সাল শুরু করেছি এবং ২০২৪ সালে আমরা ভোট করতে যাচ্ছি।

খুনি-রাজাকারদের সঙ্গে গণতান্ত্রিক শক্তির এক থালায় ভাত খাওয়ার প্রস্তাব করা হয়েছে দাবি করে তিনি বলেন, কিন্তু এ প্রস্তাবের কোনো প্রশ্নই আসে না। রাজাকারদের সঙ্গে এক থালায় ভাত খাওয়ার দিন শেষ। রাজাকারদের সঙ্গে জেনারেল জিয়া এবং খালেদা জিয়া একসঙ্গে ভাত খায়। মুক্তিযুদ্ধের স্বপক্ষের কোনো শক্তি এক থালে ভাত খেতে পারে না। সে কারণে ১০ দফা বা ২৭ দফা দাবি হচ্ছে বাংলাদেশের রাজনীতিতে রাজাকারদের ফিরিয়ে আনার এবং পুনর্বাসন করার জঘন্য প্রস্তাব।

জাসদ সভাপতি বলেন, বিএনপির এই ২৭ দফার কালো দলিল হচ্ছে জামায়াত-জঙ্গিসহ সব রাজনৈতিক সাম্প্রদায়িক দলগুলোকে সঙ্গে নিয়ে তারা সরকার গঠন করবে। আমাদের জান থাকতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির বিকল্প কোনো রাজাকার ক্ষমতায় আসতে পারে না। সুতরাং নির্বাচন যথাসময়ে করতে হবে এবং রাজাকারদের ক্ষমতা পুনর্দখলের অপচেষ্টা রুখে দিতে হবে। পাশাপাশি রাজাকার সিন্ডিকেটসহ দুর্নীতির সিন্ডিকেট ধ্বংস করতে হবে। এ কারণেই ২০২৩ সালকে আমরা কঠিন এবং সংকটকাল হিসেবে দেখব। আর এই ১৪ দল হচ্ছে সংকট মোকাবিলার সবচেয়ে বড় ঢাল।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু, বিএসডি’র কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক রেজাউর রশীদ খান, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমদ মুক্তা, বাংলাদেশ তরিকত ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফারুকী প্রমুখ।

এমএল/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়