শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ৩০ জানুয়ারী, ২০২৩, ০৪:৫৭ দুপুর
আপডেট : ৩০ জানুয়ারী, ২০২৩, ১১:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যাত্রাবাড়ির পদযাত্রা কর্মসূচীতে মির্জা ফখরুল

কারা পালিয়েছিল, দেশের মানুষ সব জানে

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

খালিদ আহমেদ: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারা দেশ থেকে পালিয়েছিল, দেশের মানুষ সব জানে। কিন্তু পালাননি একজন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া। সুতরাং এসব কথা বলে লাভ নেই।

বিএনপির চলমান পদযাত্রা কর্মসূচির দ্বিতীয় দিন আজ সোমবার বেলা পৌনে তিনটার দিকে রাজধানীর যাত্রাবাড়ীতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পাশে এক সংক্ষিপ্ত সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল বলেন,  রোববার (২৯ জানুয়ারি) রাজশাহীতে প্রধানমন্ত্রী বলেছেন, আওয়ামী লীগ নাকি পালায় না। একএগারোতে গ্রেপ্তার হওয়ার পর কারা দেশ থেকে পালিয়েছিল, দেশের মানুষ সব জানে। তিনি আরও বলেন, তখন খালেদা জিয়া পরিষ্কারভাবে বলেছিলেন, বিদেশে আমার কোনো জায়গা নেই। এ দেশ আমার, এ দেশের মাটি আমার, আমি এ দেশ ছেড়ে কোথাও যাব না। এখানে আমার জন্ম, এখানেই আমি মরব। সুতরাং এসব কথা বলে লাভ নেই। কে কোথায় পালায়, কবে পালায়, কেমন করে পালায় দেশের মানুষ সবই জানে।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, পালাবার পথ খুঁজে পাবেন না। পালাবেন কোন দিকে?  কোনো দিকে পালাবার পথ নেই। এখনো সময় আছে, ১০ দফা দাবি মেনে নিয়ে মানে মানে পদত্যাগ করুন।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল আরও বলেন, ‘আমাদের এমপি ছিলেন সাত্তার সাহেব (উকিল আবদুস সাত্তার ভূঁইয়া)। তিনি পদত্যাগ করলেন। তারপর ভুল করে যখন আবার নির্বাচন করতে গেলেন, তখন আমরা তাকে বহিষ্কার করলাম। এখন তাকে জেতানোর জন্য সব নীতিমালা ও নৈতিকতা বাদ দিয়ে আপনারা আপনাদের প্রার্থীকে প্রত্যাহার করে নিলেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে যে প্রতিদ্বন্দ্বী ছিল, তাকেও দুদিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না, গুম।

মির্জা ফখরুল আরও বলেন, সাত্তারকে জেতানোর জন্য পুরো নির্বাচনব্যবস্থাকে নিয়ন্ত্রণ করে ফেলেছেন। আপনারা মাগুরার কথা বলেন। মাগুরার দাদা বানিয়ে ফেলেছেন ব্রাহ্মণবাড়িয়াকে। সুতরাং এ সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না।

চলমান কর্মসূচির বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, আজকের এই পদযাত্রা গণতন্ত্রের জয়যাত্রা, সভ্যতার জয়যাত্রা, অধিকার আদায়ের জয়যাত্রা, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করার জয়যাত্রা। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জয়যাত্রা।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে বেলা ২টা ৫০ মিনিটে যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ সময় দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়