শিরোনাম
◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৭:৩৬ বিকাল
আপডেট : ৩০ জানুয়ারী, ২০২৩, ০৭:৪৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোটের অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা একমত হয়েছি: মির্জা ফখরুল 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনা এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করার বিষয়ে আমরা একমত হয়েছি। বর্তমান সরকারের পতনের জন্য জনগণকে সম্পৃক্ত করে আন্দোলনকে আরও বেগবান করা হবে। রোববার ( ২৯ জানুয়ারি) গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ১২ দলীয় জোটের লিয়াঁজো কমিটির সঙ্গে বৈঠকের পর এ কথা বলেন তিনি। 

ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে আমরা চলমান আন্দোলন ও দেশের রাজনীতির বর্তমান প্রেক্ষিত নিয়ে আলোচনা করেছি। আন্দোলনকে বেগবান করার জন্য ভবিষ্যতের কর্মসূচি কি হওয়া উচিত কি ধরনের কর্মসূচি দেওয়া যেতে পারে সে বিষয়গুলো নিয়ে কথা বলেছি। 

তিনি আরও বলেন, গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সারাদেশে যে লাখ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা সেই মামলা প্রত্যাহারের দাবিতে যারা কারাবন্দি আছেন তাদের অবিলম্বে মুক্তি দেওয়ার দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার বিষয়ে একমত হয়েছি।

মির্জা ফখরুল বলেন, যে ১০ দফা দাবি দিয়েছি সেই দাবি আদায়ের জন্য  আন্দোলনে যারা আছেন তাদের সঙ্গে রুটিন মতবিনিময় করছি, তার অংশ হিসেবে গত পরশু গণতন্ত্র মঞ্চের সঙ্গে বসেছিলাম। আজকে কথা বলেছি ১২ দলীয় জোটের নেতাদের সঙ্গে। এর পরে আরও একটি জোট আছে, সেই জোটের সঙ্গে বসবো। অন্যান্য দলের সঙ্গেও বসবো।

এ সময় উপস্থিত ছিলেন ১২ দলীয় জোটের নেতা মোস্তফা জামাল হায়দার বলেন, মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মাদ ইবরাহিম বীর প্রতীক, ডা. মোস্তাফিজুর রহমান ইরান, সৈয়দ এহসানুল হুদা, শাহাদাত হোসেন সেলিম, ক্বারী আবু তাহের, মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান, মাওলানা আব্দুল করিম, অ্যাডভোকেট আবুল কাশেম ও মো. তফাজ্জল হোসেন।

এছাড়া বিএনপির লিয়াঁজো কমিটির নেতা নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, মোহাম্মাদ শাহজাহান আব্দুল আউয়াল মিন্টুও উপস্থিত ছিলেন। 

এমএল/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়