শিরোনাম

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২২, ০১:৩৯ দুপুর
আপডেট : ২৮ নভেম্বর, ২০২২, ০১:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জিএম কাদেরের সঙ্গে বৈঠকে বসতে চান রওশন এরশাদ

শাহীন খন্দকার: সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বলেছেন, জিএম কাদেরের সঙ্গে বৈঠকে বসব, আমি  দলের ঐক্য চাই। দলের ঐক্য বজায় রাখতে জাপাকে বিভক্ত করার কোনো ধরনের ইচ্ছা নেই। রংপুরে আমাদের জিততে হবে, আমরা যোগ্য প্রার্থী দিবো। 

রোববার দুপুর ১২টা ৪০ মিনিটে রওশন এরশাদকে বহনকারী থাই এয়ারওয়েজের টিজি-৩২১ বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমান বন্দরে রওশন এরশাদকে স্বাগত জানান নেতাকর্মীরা।

বিমান বন্দরে তাকে স্বাগত জানাতে জিএম কাদেরের না আসার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রওশন এরশাদ বলেন, আসেনি তো, কি হয়েছে? ওনার কোনো সমস্যা আছে মনে হয়। এতে আমি কোনও সমস্যা দেখছি না।

জিএম কাদেরের সঙ্গে তার কোনো দ্বন্দ্ব আছে কি না জানতে চাইলে তিনি বলেন, না, না। জিএম কাদেরর সঙ্গে আগামীতে একসঙ্গে চলবেন কি না জানতে চাইলে তিনি বলেন, নিশ্চয়ই চলব। এসময়ে লিখিত বক্তব্যে এরশাদ পত্নী বলেন, আমি সবসময় জাপার ঐক্য চাই। আমার স্বামী প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, আমি এবং আমার পরিবারের সদস্যদের কত কষ্ট সহ্য করতে হয়েছে। আমি দেখেছি গত ৩২ বছরে দলের নেতাকর্মীরা কতটা কঠোর পরিশ্রম করেছেন।

রওশন এরশাদ বলেন, পার্টিকে বিভক্ত করার প্রশ্নই উঠে না। তিনি বলেন, আমি ঢাকায় ফিরে এসেছি। সব এমপি, প্রেসিডিয়াম সদস্য এবং অন্যান্যদের সঙ্গে যে কোনো বিভ্রন্তি ও ভুল বোঝাবুঝি দূর করতে বসব। আমি নিশ্চিত, সেই ভুল বোঝাবুঝি দূর করে ঐক্যবদ্ধভাবে শিগগিরই রাজনৈতিক কর্মসূচিতে ফিরতে পারব। পার্টিকে দুর্বল করতে কিছু ষড়যন্ত্র হতে পারে। যেমনটি ১৯৯৬, ২০০১ এবং ২০১৪ সালে দেখেছি।
বিএনপির শাসনামলে জাপা খুবই ক্ষতিগ্রস্ত হয়েছে বলে উল্লেখ করে তিনি আরও বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ, আমি ও আমার নাবালক সন্তানসহ দলের হাজার হাজারও নেতাকর্মী জেল খেটেছিলেন। তখন আমাদের জনসভাও করতে দেওয়া হয়নি। আরও বলেন, বর্তমানে রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় প্রধানমন্ত্রী দেশের স্থিতিশীলতা ও উন্নয়ন বজায় রাখতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন বলে মন্তব্য করেন রিরোধীদলীয় নেতা। তার ভাষ্য, দুর্নীতি, অর্থনীতিতে অব্যবস্থাপনা এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির মতো কিছু ত্রুটি রয়েছে। আমি নিশ্চিত, প্রধানমন্ত্রী এসব বিষয়ে অবগত আছেন।

বিরোধী দলীয় সংসদনেতা বলেন, আমি এখন ঠিক আছি, কিন্তু পায়ে কিছু সমস্যা আছে। ফিজিওথেরাপি নিচ্ছি। ব্যাংককে আমার চিকিৎসার সময় সহযোগিতা এবং স্বাস্থ্যের খোঁজ-খবর নেওয়ার জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে লাঙ্গলের মেয়রপ্রার্থী হিসেবে সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফার নাম জানান রওশন এরশাদ। 

এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদার, সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ও সাবেক প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদ। রওশন এরশাদের দেশে ফেরা উপলক্ষে নেতাকর্মীদের ব্যাপক শোডাউন দেখা গেছে বিমানবন্দর এলাকায়।

এ সময় তারা ‘আমরা সবাই এরশাদ সেনা’ রওশন এরশাদের আগমন, শুভেচ্ছা স্বাগতম’ স্লোগান দেন। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসিহ জানান, রওশন এরশাদের আগমনে দলীয় নেতাকর্মীরা উচ্ছ্বসিত তার আগমনে নানা ভুল বোঝাবুঝির অবসান হবে এবং জাতীয় পার্টির রাজনীতি নতুন মাত্রা পাবে।

তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি গুলশানের ওয়েস্টিন হোটেলের উদ্দেশ্যে বিমানবন্দর ত্যাগ করেন। সেখানে কয়েক দিন থাকার পর গুলশানে নিজ বাসায় উঠবেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়