শিরোনাম

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ০৬:২৯ বিকাল
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৬:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৩০ নভেম্বর বিভাগীয় শহরে বিএনপির বিক্ষোভ

বিএনপির বিক্ষোভ

শাখাওয়াত মুকুল:  আগামী ৩০ নভেম্বর ঢাকাসহ বিভাগীয় শহরে বিক্ষোভ করবে বিএনপি। দলের নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের মিথ্যা ও গায়েবী মামলা, পুলিশী নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে এই বিক্ষোভ অনুষ্ঠিত হবে। তবে, রাজশাহী ও কুমিল্লা বিভাগীয় সদর উক্ত কর্মসূচির আওতামুক্ত থাকবে।

শুক্রবার(২৫ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এই কর্মসূচী ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা-মামলা এবং গ্রেপ্তারের তথ্য প্রকাশ করেন রজিভী আহমেদ। 

তিনি বলেন, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নরসিংদী জেলা বিএনপির সদস্য আওলাদ হোসেন মোল্লাা, রায়পুরা উপজেলা যুবদল নেতা নুর আহমেদ চৌধুরী মানিক, হুমায়ুন কবির, ছাত্রদল নেতা

সামসুজ্জামান জয় পোস্টার বিতরণের সময় জেলা বিএনপি কার্যালয় থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগেও বিএনপির সাত জন নেতাকে গ্রেপ্তার করা হয়। নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহীর বাসায় পরিকল্পিতভাবে হানা দেয় পুলিশ। 

অথচ আওয়ামী সন্ত্রাসীরা শিবপুরে বোমা বিস্ফোরণ ঘটিয়ে এর দায় চাপাচ্ছে মঞ্জুর এলাহীর ওপর। নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল নেতা মহিব উল্লাহ খোকন, ইউনিয়ন ছাত্রদল নেতা জহিরুল ইসলাম গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া সোনারগাঁও থানা ছাত্রদল নেতা জাকারিয়া ভুঁইয়া, স্বেচ্ছাসেবক দল নেতা সালাউদ্দিন সালু ও যুবদল নেতা শহীদুর রহমান স্বপন এর নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। 

বগুড়ার ধুনটে ককটেল ফাটিয়ে নাশকতার মিথ্যা ও সাজানো অভিযোগে বিএনপি ও যুবদলের ২ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ভোর ৪টার দিকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এছাড়া, একই অভিযোগে ধুনট উপজেলা বিএনপির আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম মামুন, সদস্য হায়দার আলী হিন্দোল, সাবেক পৌর মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডল, সাবেক পৌর প্রশাসক আকতার আলম সেলিম ও আবুল মনছুর পাশাসহ উপজেলা, পৌর, ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদলসহ ৪৬ জন নেতাকর্মীকে মিথ্যা মামলায় আসামি করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো, ধুনট উপজেলার মথরাপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক রেজাউল করিম ও উপজেলা যুবদলের আহবায়ক উজ্বল হোসেন।

তিনি বলেন, আগামি ৩ ডিসেম্বর রাজশাহীর গণসমাবেশকে বাধাগ্রস্ত করতেই আওয়ামী অবৈধ সরকার এই ধরনের ন্যাক্কারজনক তৎপরতা চালাচ্ছে ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বরন) রাতে গাজীপুর মহানগরের মেট্রো থানা বিএনপি নেতা ও কাউন্সিলর হান্নান মিয়ার হান্নুর কার্যালয় পুলিশ ঘেরাও করে ছাত্রদল নেতা আরিফ, নাঈম,  রনি, শাওন, যুবদল নেতা নাজমুল সরকার, আসলাম, লিটন ও লিয়াকতকে গ্রেপ্তার করে নিয়ে যায়।  

রিজভী বলেন, অবিলম্বে নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

এসএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়