শিরোনাম

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ০৫:০৩ বিকাল
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৫:০৩ বিকাল

প্রতিবেদক : শাখাওয়াত মুকুল

সরকারের জমিদারী শাসনে গণতন্ত্র মরনাপন্ন: রিজভী

রিজভী

শাখাওয়াত মুকুল: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা সরকারের জমিদারী শাসনে গণতন্ত্র মরনাপন্ন। দেশের জনগণ এখন পরাধীন। মামলা-হামলা, ধরপাকড় করে বিএনপি নেতাকর্মীদের ঘুম কেড়ে নেয়া হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি । 

রিজভী বলেন, আওয়ামী লীগের উগ্র ক্ষমতালোভের কারণে তারা জনগণের প্রতি অমানবিক অবজ্ঞা করে আসছে। এরা গণতন্ত্রের প্রাণ হরণ করে গোটা জাতিকে খন্ড-বিখন্ড করেছে। দেশে এক ভয়াল নৈরাজ্যকর পরিস্থিতি চলছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক লক্ষ্য হচ্ছে ভয় দেখিয়ে ক্ষমতা ধরে রাখা। তাই সহিংস সন্ত্রাসের ব্যাপক বিস্তার তাদের জন্য অপরিহার্য।

তিনি বলেন, অবৈধ সরকারের রক্তচক্ষুর দানবীয় তান্ডবে বিরোধী দল, ভিন্ন মত, গণমাধ্যমের স্বাধীনতা, মানুষের মৌলিক অধিকার সবকিছুকেই ডাকাতি করা হয়েছে। তাদের পুলিশ বাহিনী যেসব বিএনপি নেতাকর্মীদের হত্যা করেছে তারা প্রায় সবাই শ্রমজীবী মানুষ। মাত্র তিন দিন আগে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারাম উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদল নেতা নয়ন মিয়াকে গুলি চালিয়ে হত্যা করেছে।

তিনি আরও বলেন, বর্তমান বিএনপির সমাবেশগুলোতে জনগণের যে নবতরঙ্গের সৃষ্টি হয়েছে তা দেখে প্রধানমন্ত্রী আরও বেশী ক্রোধে-ক্ষোভে ফেটে পড়েছে। জনতার এই উত্তাল ঢেউ দেখে শেখ হাসিনা শঙ্কিত হয়ে মনে করছেন ঘুষ-দুর্নীতি-পুঁজি লুন্ঠনের যে অভয়ারণ্য তৈরি করেছেন বাংলাদেশে সেটি হয়তো হাতছাড়া হয়ে যাবে। 

ভিন্নমতের প্রতি এই সরকারের আক্রমণাত্মক আচরণের উদ্দেশ্যই হচ্ছে প্রতিবাদী স্বরকে থামিয়ে দেয়া। দেশের জনগণ এখন রাগ-ঘৃনা ও প্রতিবাদের আগ্নেয়গিরি হয়ে আছে। বর্তমান শাসকগোষ্ঠীর অনাচার চলতে থাকলে যেকোন সময় প্রতিশোধের অগ্ন্যুৎপাতের মহাপ্লাবন বয়ে যাবে।

এসএম/এনএইচ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়