শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ০৩:৫০ দুপুর
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৪:১৬ দুপুর

প্রতিবেদক : শাখাওয়াত মুকুল

সংকট দেখা দেওয়ার কারণেই মানুষ জেগে উঠেছে: নোমান

আবদুল্লাহ আল নোমান

শাখাওয়াত মুকুল: দেশে সংকট দেখা দেওয়ার কারণেই মানুষ জেগে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, সারাদেশে মানুষ এখন তাদের অধিকার ফিরে পেতে আন্দোলন করছে। মানুষ তাদের ভোটের অধিকার ফিরে পেতে চায়। গণতন্ত্র ফিরিয়ে আনতে চায় মানুষ।

শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আবদুস সালাম হলে এক সেমিনারে এসব কথা বলেন তিনি।

‘প্রাণিখাদ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি : বিপর্যস্ত পোল্ট্রি ও ডেইরি খামার’ শীর্ষক সেমিনারের আয়োজন করে অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) ঢাকা মহানগর উত্তর শাখা।

আবদুল্লাহ আল নোমান বলেন, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশে সরকারের পতন ঘটবে কি না এখনই বলতে পারি না। তবে পরিবর্তনের আশায় দেশের মানুষের প্রত্যাশা বিএনপির চেয়েও বেশি। ইনশাআল্লাহ আমরা আন্দোলনে জয়ী হব।

তিনি আরও বলেন, আমরা মৎস্য সম্পদ উন্নয়নের জন্য আলাদা বাজেট বরাদ্দ দিয়েছিলাম। কারণ আমাদেরকে আরও বেশি গবেষণা করতে হবে। উৎপাদন ও সরবরাহ সমন্বয় করতে হবে। সরকার যাবে আসবে। কিন্তু দেশের উন্নয়নের জন্য উৎপাদন বাড়াতে হবে। রপ্তানিমুখী উৎপাদন বাড়াতে হবে। তা না হলে সংকটের সমাধান হবে না।

সেমিনারে আরও বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অ্যাব এর কেন্দ্রীয় আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান হারুন, সদস্য সচিব ড. জিকেএম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অ্যাব ঢাকা মহানগর উত্তরের সভাপতি কৃষিবিদ শফিউল আলম দিদারের সভাপতিত্বে সেমিনারে সংশ্লিষ্ট বিষয়ের প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহসানুল হক। সেমিনারে সঞ্চালনা করেন অ্যাব ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক কৃষিবিদ সানোয়ার আলম।

এসএম/এনএইচ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়