শিরোনাম
◈ স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে আশা টিকিয়ে রাখলো জার্মানি ◈ চীনে শি জিনপিংয়ের পদত্যাগের দাবিতে প্রকাশ্যে বিক্ষোভ ◈ টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চালু না হলে দ্বীপে ধর্মঘট! ◈ বড় জয় দিয়ে শেষ ষোল নিশ্চিত করলো ক্রোয়েশিয়া ◈ ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল, সেই ভূমি কর্মকর্তা বরখাস্ত ◈ ভারত মহাসাগর নিয়ে ১৯ দেশের বৈঠকে চীন, নেই ভারত ◈ জুলুম-নির্যাতন করে জনবিষ্ফোরণ ঠেকাতে পারবে না সরকার: মির্জা ফখরুল ◈ রাজনৈতিক অস্থিরতা ও করোনায় পিছিয়েছে প্রধানমন্ত্রীর জাপান সফর ◈ বিএনপির সঙ্গে জোট করার প্রশ্নই আসে না: রওশন এরশাদ ◈ সালাম মুর্শেদীর বাড়ি নিয়ে দুর্নীতি হলে কাউকে ছাড় নয়: হাইকোর্ট

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ১১:৪৬ রাত
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৪:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লায় বিএনপির সমাবেশ, প্রস্তুত হয়নি মঞ্চ

আল আমিন : শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ।  কিন্তু বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত টাউন হল মাঠে মঞ্চ তৈরির কাজই শুরু হয়নি।  মঞ্চের জন্য সব ধরনের মালামাল কুমিল্লা টাউন হল মাঠের এক কোনে স্তূপ করে রাখা আছে। তবে শুক্রবার বিকেলের মধ্যে মঞ্চ প্রস্তুত হবে বলে দলীয় নেতারা জানিয়েছেন।

গণসমাবেশকে ঘিরে কুমিল্লায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা বিএনপি।  পোস্টার, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড লাগানো হয়েছে নগরের সড়কগুলো লাগোয়া বিভিন্ন স্থাপনায়।

এই গণসমাবেশে কুমিল্লা দক্ষিণ জেলা, কুমিল্লা উত্তর জেলা, কুমিল্লা মহানগর, চাঁদপুর জেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে পাঁচ লাখ লোক জড়ো করতে চায় বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় কমিটির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও গণসমাবেশের সমন্বয়কারী মোস্তাক মিয়া বলেন, কুমিল্লা জেলা প্রশাসন টাউন হল মাঠে গত শনিবার থেকে আজ রাত আটটা পর্যন্ত ৬ দিনব্যাপী বইমেলা চলে। যার কারণে এখনো মঞ্চ তৈরি করা হয়নি। তিনি আরও বলেন বইমেলা শেষ হতেই মঞ্চ তৈরির কাজ শুরু হবে।

টাউন হল মাঠে গিয়ে দেখা যায়, মাঠের পশ্চিম-উত্তর কোণে মঞ্চ করার জন্য কাঠ, রড, বাঁশ রাখা আছে। কিছু কাঠ-বাঁশ মঞ্চ করার জন্য কাটা হচ্ছে। এই সময় মঞ্চ পরিদর্শন করতে আসেন কুমিল্লা বিভাগীয় গণসমাবেশের দলীয় প্রধান বরকত উল্লাহ বুলু, বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিন ও কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া।

তাঁরা পুরো এলাকা ঘুরে দেখেন। ৭০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রস্থের মঞ্চ করা হবে। মঞ্চে পাঁচ জেলার জ্যেষ্ঠ নেতা ও কেন্দ্রীয় নেতারা থাকবেন। অন্যান্য বিভাগীয় গণসমাবেশের মতো এবার কুমিল্লাতেও খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য ফাকা চেয়ার রাখা থাকবে।

দলীয় নেতা-কর্মীদের অভিযোগ, বিএনপির গণসমাবেশের তারিখ বহু আগেই ঘোষণা করা হয়। টাউন হলের বরাদ্দও চাওয়া হয় অনেক আগে। কিন্তু প্রশাসন বইমেলা দেওয়ায় যথাসময়ে মঞ্চের কাজ শুরু করা যায়নি। তার ওপর বৈদ্যুতিক সমস্যার কারণেও মঞ্চ তৈরিতে সমস্যা হচ্ছে।

এদিকে কাল শুক্রবার জুমার নামাজ হবে কুমিল্লা টাউন হল মাঠে। দলীয় নেতা-কর্মীরা টাউন হল মাঠে থাকবেন, খাবার খাবেন এবং নামাজ পড়বেন। 

এএএইচ/এএইচ

  • সর্বশেষ