শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৪:৪১ দুপুর
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৯:৫৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্দোলনকে নস্যাৎ করার জন্যই হত্যাকাণ্ডে মেতেছে সরকার : বিএনপি

বিএনপি

শাখাওয়াত মুকুল: অবৈধ সরকার বেআইনীভাবে ক্ষমতায় টিকে থাকা ও গণ-আন্দোলনকে নস্যাৎ করার লক্ষে হত্যাকাণ্ডে মেতে উঠেছে কর্তৃত্ববাদী, ফ্যসীবাদী এক নায়কতান্ত্রিক সরকার। একইসঙ্গে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তার করে সর্বগ্রাসী ত্রাসের রাজত্ব সৃষ্টি করছে। ২১ নভেম্বর অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির সভায় এসব কথা বলা হয়। বৃহস্পতিবার(২৪ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই তথ্য জানান।

সভায় বলা হয়, কুমিল্লায় গণ-সমাবেশের প্রচারণায় লিফলেট বিতরণ কালে পুলিশের গুলিতে আহত ব্রাক্ষ্মনবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদল নেতা রফিকুল ইসলাম ওরফে নয়ন মিয়াকে হত্যা করা হয়।  ইতোপূর্বে ভোলায় ২জন, নারাণগঞ্জে ১জন, মুন্সিগঞ্জে ১জন, যশোরে ১জন এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জে ১জন ও সিলেটে ১জন আওয়ামী সন্ত্রাসীদের হাতে নিহত হন। 

এছাড়া, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ প্রায় ৩৫লাখ নেতা-কর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চলমান বিভাগীয় গণ-সমাবেশ গুলোকে নস্যাৎ করার হীন চক্রান্তে অবৈধ সরকার পুলিশকে বেআইনীভাবে ব্যবহার করছে। একই সঙ্গে পুনরায় গায়েবি মিথ্যা মামলা দিয়ে হাজার হাজার নেতা-কর্মীকে হয়রানি করছে বলে সভা মনে করে। 

সভায়, সরকারের এহেন হীন কার্যকলাপের নিন্দা, ক্ষোভ প্রকাশ ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে নয়ন হত্যার জন্য দায়ী পুলিশ অফিসার ও সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের গ্রেপ্তার এবং তাদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়। 

সভা আরও মনে করে, মিথ্যা গায়েবী মামলা দায়ের অবিলম্বে বন্ধ করতে হবে, দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার করতে হবে।

সভায়, চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, জ্বালানি তেল, গ্যাস এবং পানির মুল্য বৃদ্ধিতে যখন জনগণের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে সেই সময় বিদ্যুতের আবারও ১৯.৯২% মূল্য বৃদ্ধিতে বিএনপি ক্ষোভ ও প্রতিবাদ জানাচ্ছে। 

সভা মনে করে, সরকার ভ্রান্ত জ্বালানী নীতি, বিদ্যুৎ উৎপাদনে চরম দূর্নীতি ও কুইকরেন্টাল প্লান্টের বেআইনি ক্যাপাসিটি চার্জ ও সর্বোপরি নজীর বিহীন দূর্নীতির কারণে ঘন ঘন বিদ্যুতের মূল্য বৃদ্ধি চলমান অর্থনৈতিক সংকটে জনগণের দূর্ভোগ সীমা অতিক্রম করছে। সভায়, অবিলম্বে এই মূল্য বৃদ্ধির ঘোষণা বাতিল করার দাবি জানায়।

সভায়, নারায়ণগঞ্জের রূপগঞ্জে আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনে ছাত্রদল নেতা অনিক, ব্রাক্ষ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে সোনারামপুর ইউনিয়নের ছাত্রদল নেতা নয়ন মিয়ার পরিবার দুইটিকে আর্থিক সহযোগিতা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এসএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়