শিরোনাম
◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২২, ০৪:৫৬ দুপুর
আপডেট : ২৩ নভেম্বর, ২০২২, ০৬:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জনগণের দৃষ্টি ভিন্নদিকে ফেরাতেই জঙ্গি ছিনতাই নাটক: মির্জা ফখরুল

শাখাওয়াত মুকুল: ঢাকায় আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনা সরকারের নাটক। আন্দোলন থেকে সরকার জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে চায়। 

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
তিনি বলেন, আমাদের ৩৫লাখ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়েই শেষ করেনি। তারা আমাদের ‘বহু নেতাকর্মীদের নির্যাতন, গুম করেছে, খুন ও গায়েবি মামলা অব্যাহত রেখেছে। এখন আবার আদালতপাড়া থেকে জঙ্গি ছিনতাই নাটক সাজাচ্ছে। এসব নাটকের উদ্দেশ্যও আছে। উদ্দেশ্য হচ্ছে, মানুষ তাদের দাবি নিয়ে যে আন্দোলন শুরু করেছে, সেটা ডাইভার্ট করার চেষ্টা করা।

মির্জা ফখরুল বলেন, আজকে পেপারে এসেছে, কারওয়ানবাজারে ককটেল ফাটাতে দেখেনি কেউ, তারপরেও সেখানে দেড়শ জনের বিরুদ্ধ মামলা দিয়েছে। ইতোমধ্যে ৯৬টি মামলা হয়েছে। সাড়ে চার হাজার আসামি করা হয়েছে। 

জনগণের যে দুঃখ-কষ্ট, তাদের যে ব্যথা-বেদনা, চাহিদা, তাদের যে চোখের ভাষা, এসব আওয়ামী লীগ এখন দেখতেও পারে না, বুঝতেও পারে না। ওরা এখন সিঙ্গাপুরের চটকটার আলোতে ঘুরে। কানাডার বেগমপাড়ার নিরাপদ আশ্রয় খুঁজে। মালয়েশিয়াতে একটা সেকেন্ড হোম খুঁজে বেড়ায়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে দুর্ভিক্ষ নিয়ে আসে। আমরা ১৯৭৪ এর দুর্ভিক্ষ দেখেছি। এখানে অনেকেই দেখেছেন। সেই সময় সংগ্রাম করেছেন। সেই সময়কার সরকারের দুর্নীতি, তাদের লুটপাট সবাই দেখেছে।

এসএম/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়