শিরোনাম

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২২, ০৬:৫০ বিকাল
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ০৪:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মো. শাখাওয়াত হোসেন : কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আগামীকাল শুক্রবার রাজধানীর লালবাগে সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।  

বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার বেলা আড়াইটায়  লালবাগ কেল্লার মোড় সংলগ্ন শ্মশান ঘাটের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে। 

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন  খোকনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি থাকবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আব্দুস সালাম।

 বিএনপি মহাসচিব বলেছেন, অবিলম্বে আওয়মী লীগ সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক শোক সমাবেশে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, সম্প্রতি সারাদেশে দলীয় কর্মসূচি পালনকালে ‘পুলিশের গুলিতে’ পাঁচজন নেতা নিহতের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

এসময় মির্জা ফখরুল বলেন, ‘আমাদের সহকর্মী ও সহযোদ্ধাদের হত্যার প্রতিবাদে আজকের এই শোক সমাবেশ। তারা জনগণের পক্ষে আন্দোলন করতে গিয়ে ফ্যাসিস্ট সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন। তবুও আমাদের সংগ্রাম থেমে যায়নি। প্রতিদিনই রাজপথে আন্দোলন করছি। 

তিনি বলেন, আজকে কোনো দুর্নীতির সংবাদ যাতে প্রকাশ না হয় সেজন্য ২৯ প্রতিষ্ঠান ও সংস্থাকে গুরুত্বপূর্ণ পরিকাঠামো ঘোষণা করেছে। তিনি আরও বলেন, নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা হবে। তাই আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে আমরা সামনে এগিয়ে যাব। সরকার ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, সরকারপ্রধানের সমালোচনা করায় একজন নারীকে রাতে গ্রেপ্তার করা হয়েছে। কেন তার বিরুদ্ধে সমালোচনা করা যাবে না?

সমাবেশে আরও বক্তব্য রাখেন. বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক মো. আবদুস সালাম, মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল খায়ের ভূঁইয়া, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

এছাড়া আরও উপিস্থত ছিলেন- বিএনপি যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরফত আলী সপু, নাজিম উদ্দিন আলম প্রমুখ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়