শিরোনাম
◈ অবশেষে মার্কিন সিনেটে সাড়ে ৯ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ পাস ◈ কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ ◈ ইউক্রেনকে এবার ব্রিটেননের ৬১৭ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা ◈ থাইল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে ৩৩ জনের মৃত্যু ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ ◈ প্রথম ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন ◈ প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাত চেয়ারম্যানসহ ২৬ জন নির্বাচিত ◈ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ০৬:৪২ বিকাল
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ০৬:৪২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপিকে সিরাতুল মুস্তাকিমের রাস্তায় আসার অনুরোধ আব্দুর রহমানের

বক্তব্য রাখছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান

এম এম লিংকন: বিএনপিসহ যারা তত্ত্বাবধায়ক ও নিরপেক্ষ সরকারের অযথা অহেতুক দাবি নিয়ে মানুষকে কষ্ট দিতে চায়, নৈরাজ্য তৈরি করতে চায়, তাদের অন্ধকার গলিপথ ছেড়ে সিরাতুল মুস্তাকিমের রাস্তায় আসার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। 

বুধবার (৫ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের আয়োজনে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বিএনপিসহ আন্দোলনকারী অন্য দলগুলোর উদ্দেশে তিনি বলেন, আপনারা ওই পথ থেকে ফিরে আসেন। সহজ-সরল পথে এসে আপনারা নির্বাচনে অংশ নেন। নৈরাজ্য না করে নির্বাচনের প্রস্তুতি নেন।

বর্তমান বৈশ্বিক মন্দার সময় দেশের কিছু কিছু রাজনৈতিক দল এমন একটি নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করতে চায় উল্লেখ করে আব্দুর রহমান বলেন, এ রকম পরিস্থিতিতে সরকার বেসামাল হয়ে পড়ে। এমন একটি পরিস্থিতি তৈরি হয়, যাতে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে পারে। তাদের উদ্দেশ্যে বলি, এদেশে আগামী দিনে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। দৈনন্দিন কাজের জন্য কেবলমাত্র শেখ হাসিনা ওই সময়কার অন্তবর্তীকালীন সরকারের প্রধান হিসেবে থাকবেন। কিন্তু নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।  

সভায় শিক্ষকদের উদ্দেশে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আপনারা যে দাবি-দাওয়া জানাচ্ছেন, সেটা নিশ্চয়ই প্রধানমন্ত্রীর মনের ভেতরেও রয়েছে। নিশ্চয়ই তিনি আপনাদের বঞ্চিত করবেন না। তার সঙ্গে আমার দেখা হওয়ার একটাই সুযোগ হয় বোর্ড মিটিংয়ে। সেখানে আপনাদের দাবি আমি তার কাছে পৌঁছে দেব।

এই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সহকারী সচিব ও সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব নজরুল ইসলাম খান। মুখ্য আলোচক ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়