শিরোনাম
◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ পাগলা মসজিদের দানবাক্সে এবার ২৭ বস্তা টাকা, গণনা চলছে ◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির 

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৩:১৭ দুপুর
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৩:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাতীয় ঐক‌্যর মধ্যেই গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু

শাখাওয়াত মুকুল: সরকার গণতন্ত্র, স্বাধীনতা হরণ ও লুটপাট করে দেশ ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু। তিনি বলেন, এর থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্য ছাড়া কোন পথ নাই। জাতীয় ঐক্যের মধ্যেই গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

বৃহস্পতিবার(২৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে এক সেমিনারে তিনি এই মন্তব্য করেন।

এসময় দুদু বলেন, জাতীয় ঐক্যের মধ্য দিয়েই আমরা আবারও গণতন্ত্র,স্বাধীনতা, ভোটার অধিকার ফিরিয়ে আনতে পারবো। তিনি বলেন, দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। 

দুদু বলেন, ১৯৭১ যুদ্ধের আগে যারা গণতন্ত্র, নিজের অধিকার প্রতিষ্ঠার কথা বলেছে তাদেরকে ভারতের চোর বলা হতো আর এখন গণতন্ত্র ও বেঁচে থাকার অধিকার চাওয়া হচ্ছে, ভোটার অধিকার চাওয়া হচ্ছে। তখন আমাদেরকে আগুন সন্ত্রাসী আখ্যা দেয়া হচ্ছে।

গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে আন্দোলনে বিএনপি নেতাকর্মীদের হামলা করা হচ্ছে। প্রতিরোধে যখন বিএনপি লাঠি নিয়ে বের হচ্ছে তখন বলা হচ্ছে লাঠি নিয়ে বের হওয়া যাবে না। লাঠির মাথায় তো বাংলাদেশের পতাকা আছে। বাংলাদেশের পতাকা তো গণতন্ত্র ও স্বাধীনতার প্রতীক।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন আপনারা কি পতাকা বহন করতে দেবেন না? লাঠির দিকে আপনাদের নজর কেন? পতাকার দিকে নজর নাই কেন?

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা শুধু বিরোধী দলের লাঠি দেখেন অন্যদের লাঠি দেখেন না। আওয়ামী লীগ লাঠি বহন করে সেটা দেখেন না কেন।

তিনি আরও বলেন, বৃটিশদের বিরুদ্ধে বাঙালিরা প্রথম স্বাধীনতার যুদ্ধ ঘোষণা দিয়েছে। দ্বিতীয় স্বাধীনতার ঘোষণা দিয়েছে জিয়াউর রহমান পাকিস্তানের বিরুদ্ধে। কিন্তু এখন বাঙালি জাতিকে হাস্যকর পাত্রে পরিণত করেছে বর্তমান সরকার।

তিনি বলেন, ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র তাদের সাথে ভালো সম্পর্ক রাখতে চাই। কিন্তু অধিকার হারা মানুষের মত থাকতে চাই না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়