শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আপডেট : ১২ জুলাই, ২০২৪, ১০:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনে ছাত্রদলের পূর্ণ সমর্থন, নিখোঁজনেতা আতিকুরের সন্ধান দাবি

রিয়াদ হাসান: [২] কোটা বিরোধী আন্দোলনকে সমর্থন জানিয়ে জাতীয়তাবাদী ছাত্র দল বলেছে, ছাত্র দলের পক্ষ থেকে আমাদের যে বক্তব্য সেটি হচ্ছে, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের অতি সীমিত সংখ্যক কোটা ছাড়া বাংলাদেশে এই মুহুর্তে আর কোনো কোটার কোনো প্রয়োজন নেই। এটি আমাদের অফিশিয়াল বক্তব্য। 

[৩] বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাতীয়তাবাদী ছাত্র দলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির সংগঠনের এই অবস্থানের কথা জানান। ঢাকা কলেজ শাখার সহ সভাপতি আতিকুর রহমান রাসেলের গুম হওয়ার বিষয়টি তুলে ধরতেই এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

[৪] ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, কোটা বিরোধী আন্দোলনে যারা রয়েছেন তাদেরকে আমরা সাদুবাদ জানাচ্ছি। একই সঙ্গে আমি বলতে চাই, এই অবৈধ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আপনারাদেরকে সোচ্চার হতে হবে এবং ভারতের যে অবৈধ হস্তক্ষেপসহ গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দালনের সোচ্চার হউন।

[৫] তিনি বলেন, ঢাকা কলেজের যেসকল নেতৃবন্দ কোটা বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন তাদেরকে বলছি, আপনাদের কলেজের সহপাঠি আতিকুর রহমান রাসেলকে গুম করা হয়েছে, তার সন্ধানের আপনারাও দাবি জানাবেন সেটা আমরা প্রত্যাশা করি।

[৬] ছাত্রদলের সভাপতি বলেন, রাসেলের নামে কোনো মামলা নেই, কোনো ওয়ারেন্ট নেই। বিনা কারণে তাকে গুম করা হয়েছে আমরা জানি না। বার বার আমাদের ভাইদের গুম করা হয়েছে আজ অবধি আমরা তাদেরকে পাইনি।

[৭] তিনি আরও বলেন, যদি অনতি বিলম্বে রাসেলকে আমাদের মাঝে ফিরিয়ে দেওয়া না হয়, তাহলে আগামী দুই একদিনের মধ্যেই ঢাকাসহ সারাদেশে এর প্রতিবাদে আন্দোলন শুরু করব এবং যতক্ষন পর্যন্ত না রাসেলকে ফিরিয়ে দেওয়া হবে ততক্ষণ পর্যন্ত আমরা এই সরকারের বিরুদ্ধে কঠিন থেকে কঠিনতর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করব। এই বিষয়ে আমাদের সিদ্ধান্ত হয়েছে।

[৮] রাসেলের বাবা আবুল হোসেন সরদার তার ছেলের সন্ধান দাবি করে আবেগময় কন্ঠে বলেন, আমি আজকে ১১দির যাবত খুব অসুস্থ, খাওয়া-দাওয়া করতে পারছি না। আমি লালবাগ থানায় ২ তারিখ জিডি করেছি । ছেলের মোবাইল বন্ধ। তার কোনো সন্ধান পাইনি, কেউ সন্ধান দেয়নি। পুলিশের উচ্চ পর্যায়েও গিয়েছি ফলাফল শূণ্য।

[৯] সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্র দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, ঢাকা কলেজ শাখার সভাপতি শাহীনুর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক জুলহাস মিয়াসহ কেন্দ্রীয় নেতারা। সম্পাদনা: এম খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়